• সর্বশেষ আপডেট

    সমাবেশ থেকে আমাদের আশার সঞ্চার পাচ্ছে বিএনপি

     


    বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, জনগণ আমাদের থেকে এগিয়ে যাচ্ছে। যেই সমাবেশগুলো হলো সেগুলো থেকে আমাদের মাঝে একটা বড় ধরনের আশার সঞ্চার হয়েছে। আমরা অনেক বেশি অনুপ্রাণিত হয়েছি সমাবেশগুলো থেকে।

    রবিবার (৬ নভেম্বর) জাতীয় প্রেস ক্লাবের তফাজ্জল হোসেন মানিক মিয়া হলে নাগরিক ঐক্য আয়োজিত 'যুগপৎ আন্দোলন ও রাষ্ট্রের গণতান্ত্রিক রূপান্তর’ শীর্ষক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

    মির্জা ফখরুল বলেন, আমাদের নেতাকর্মীদের বিরুদ্ধে মামলা শুরু হয়েছে। এখন গায়েবি মামলা চলছে। এ আন্দোলনকে কীভাবে মামলা-মোকদ্দমা দিয়ে বন্ধ করে দেওয়া যায় সে কার্যক্রম শুরু হয়ে গেছে।

    তিনি বলেন, জনগণের পিঠ দেয়ালে ঠেকে গেছে, তারা এখন ঘুরে দাঁড়ানোর চেষ্টা করছে। মামলা করে অতীতেও লাভ হয়নি, এখনও হবে না। ১৫ বছর ধরেই তো এগুলো করেছেন। কই, বিএনপিকে তো দলিত করে দিতে পারেননি। স্থবির করে দিতে পারেনি।

    তিনি বলেন, আমরা আশা করি তারা (আওয়ামী লীগ) পুরোনো রাজনৈতিক দল হিসেবে জনগণের চোখের ভাষাটা বুঝতে পারবে। সাধারণ মানুষকে জিজ্ঞাস করে দেখেন তারা কেমন আছে? জাস্ট এই কথা জিজ্ঞাসা করলেই হয়। এই অবস্থার বিরুদ্ধে লড়তে হবে। আমাদের স্বার্থে নয়, এই দেশের মানুষের স্বার্থে।

    জনগণের ভাগ্য পরিবর্তনই বিএনপির লক্ষ্য জানিয়ে মির্জা ফখরুল বলেন, আমাদের মন্ত্রী বানাতে হবে না। আমাদের ক্ষমতা দিয়েন না, কিন্তু পরিবর্তনটা আনুন। এই দেশের মানুষকে বাঁচতে দিন।

    নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্না সভাপতির বক্তব্যে বলেন, ডিসেম্বর আসতে আসতে আওয়ামী লীগ যে ঘোষণা দিয়েছে সেই ঘোষণায় সারা ঢাকায় তারা একটা সন্ত্রাসের রাজত্ব কায়েম করতে চাইবে। তারা বলছে ডিসেম্বরে বিজয় অর্জন করবো। তার মানে র‌্যাব, পুলিশ যাই হোক তার বিরুদ্ধে বিদ্রোহ করার জন্য ঢাকাবাসীকে একসঙ্গে তৈরি করতে হবে আমাদের।

    সভায় গণতন্ত্র মঞ্চের নেতারাও বক্তব্য দেন।

    প্রকাশিত রবিবার ০৬ নভেম্বর ২০২২