• সর্বশেষ আপডেট

    কাশ্মিরে বিতর্কিত আইনে সাংবাদিক গ্রেফতার

      


    বিতর্কিত জননিরাপত্তা আইনে ভারত শাসিত কাশ্মিরের এক সাংবাদিককে গ্রেফতার করেছে পুলিশ। এর একদিন আগেই অপর এক মামলায় জামিনে মুক্তি পান তিনি।

    গত রবিবার সাজাদ গুলের (২৬) বিরুদ্ধে কঠোর জননিরাপত্তা আইনে মামলা দায়ের হয়। এই আইনে বিচার ছাড়াই ছয় মাস পর্যন্ত আটকে রাখা যায়। তাকে গ্রেফতারের পর দূরের এক কারাগারে পাঠিয়ে দেওয়া হয়েছে। ফলে পরিবারের সদস্যরা তার সঙ্গে যোগাযোগ করতে পারছেন না।

    গত ৬ জানুয়ারি প্রথম গ্রেফতার হন সাজাদ গুল। ভারতীয় সশস্ত্র বাহিনীর সঙ্গে বন্দুকযুদ্ধে নিহত এক ব্যক্তির বাড়ি থেকে বিক্ষোভের ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে পোস্ট করার পর তাকে গ্রেফতার করা হয়।

    পুলিশের এক বিবৃতিতে বলা হয়েছে, সাজাদ গুল সাংবাদিকতার আড়ালে ভুয়া তথ্য এবং মিথ্যা বক্তব্য ছড়াতে পারেন। আর তা থেকে বাসিন্দারা সহিংসতায় উস্কানি পেতে পারেন।

    ওই মামলায় শনিবার তাকে জামিন দেয় বান্দিপোরা জেলার একটি আদালত। কিন্তু একদিন পরেই গুলের পরিবারকে জানানো হয় সাজাদের বিরুদ্ধে জননিরাপত্তা আইনে মামলা হয়েছে।

    গুলের গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করে বান্দিপোরার একজন সিনিয়র পুলিশ কর্মকর্তা বলেন, দীর্ঘদিন ধরেই সামাজিক মাধ্যমে তার কার্যক্রম পর্যালোচনা করা হচ্ছিল। তার পোস্ট করা বিষয়গুলো সার্বভৌমত্বের জন্য হুমকি।

    প্রকাশিত: মঙ্গলবার ১৮ জানুয়ারি ২০২২

    Post Top Ad

    Post Bottom Ad