• সদ্যপ্রাপ্ত সংবাদ

    গুগল ম্যাপের ভুলে পর্যটক দল পানিতে

     


    কোথাও যেতে পথ ভূলে গেলে বা পথ খুঁজে নিতে গুগল ম্যাপের কোনো বিকল্প নেই। তবে এবার অন্য রকম একটি ঘটনা ঘটে গেল ভারতে। ভারতের কেরালা থেকে গুগল ম্যাপ সংক্রান্ত একটি নতুন ঘটনা সামনে এসেছে। একদল পর্যটক গুগল ম্যাপের মাধ্যমে তাদের পথ খুঁজছিলেন, কিন্তু এই দলটি সমস্যায় পড়েছিল। হায়দরাবাদ থেকে আসা এই লোকেরা গুগল ম্যাপের কারণে দক্ষিণ কেরালার কুরুপান্তরা নদীতে পড়ে যায়।

    শনিবার পুলিশ এ তথ্য জানিয়েছে। কীভাবে নদীতে পড়ল গাড়ি? শুক্রবার গভীর রাতে এই ঘটনাটি ঘটে, যখন একজন মহিলা সহ চারজনের একটি দল আলাপুঝার দিকে যাচ্ছিল। ওই এলাকায় প্রবল বৃষ্টি হওয়ায় তারা যে রাস্তা দিয়ে যাতায়াত করছিলেন তা জলমগ্ন হয়ে যায়। পর্যটকরা সে এলাকা সম্পর্কে তেমন কিছু জানতেন না।

    তাই তারা গুগল ম্যাপের দেখানো পথেই চলছিল। তবে তাঁদের গাড়ি নদীতে পড়ে যায়। টহলরত পুলিশ ও স্থানীয় লোকজনের সহায়তায় গাড়িতে থাকা চারজনকেই রক্ষা করা হয়। নদীতে পড়ে যাওয়া গাড়ি উদ্ধারের চেষ্টা চলছে।

    কেরালায় এই ধরনের দুর্ঘটনা প্রথম নয়। এর আগেও গুগল ম্যাপের কারণে বহু মানুষ দুর্ঘটনার শিকার হয়েছেন। গত বছর অক্টোবরেই গাড়ি দুর্ঘটনায় দুই চিকিৎসকের মৃত্যু হয়। দুজনেই গুগল ম্যাপের দেখানো পথে যাচ্ছিলেন এবং তাঁদের গাড়িটি নদীতে পড়ে যায়। গুগল ম্যাপ সংক্রান্ত এই ঘটনাগুলির পরিপ্রেক্ষিতে কেরালা পুলিশ একটি সতর্কতা জারি করেছে। পুলিশ বর্ষাকালে প্রযুক্তি ব্যবহার নিয়ে মানুষকে সতর্ক করেছে। আপনিও যদি গুগল ম্যাপ ব্যবহার করেন এবং অজানা পথে ভ্রমণ করেন, তাহলে আপনাকেও সতর্ক থাকতে হবে।

    প্রকাশিত। রবিবার ২৬ মে ২০২৪