• সদ্যপ্রাপ্ত সংবাদ

    পকেটে ইয়াবা রেখে ফাঁসানোর চেষ্টা, বাড়ি গিয়ে ক্ষমা চাইলেন এসআই

     

    রাজবাড়ীতে এক কলেজছাত্রের পকেটে ইয়াবা দিয়ে অর্থ আদায়ের চেষ্টা ও মারধরের অভিযোগ উঠেছে পুলিশের এক এসআইয়ের বিরুদ্ধে। এ ঘটনায় ওই শিক্ষার্থী গতকাল সোমবার পুলিশ সুপারের কাছে একটি লিখিত অভিযোগ দিয়েছেন। 

    অভিযোগ পাওয়ার বিষয়টি আজ মঙ্গলবার দুপুরে নিশ্চিত করেছেন রাজবাড়ী পুলিশ সুপার জিএম আবুল কালাম আজাদ। অভিযোগকারী ওই শিক্ষার্থীর নাম রিফায়াত ইবনে রইস আরাফ। তিনি পৌরসভার ২ নং ওয়ার্ডের নূরপুর এলাকার মো. রইচ উদ্দিন বাবুর ছেলে। তিনি এবার রাজবাড়ী সরকারি কলেজ থেকে এইচএসসি পরীক্ষা দিয়েছেন।

     রিফায়াত ইবনে রইস আরাফ বলেন, গত রোববার রাত ১২টা ৪০ মিনিটে শিক্ষা সফর শেষে তাঁর বড় ভাই রিয়াসাত ইবনে রইস সামিট শহরের মুরগির ফার্ম বাসস্ট্যান্ড আসেন। তিনি তাঁর সঙ্গে মোটরসাইকেল করে নুরপুরের বাড়িতে যান। পরে বাসায় এসে তাঁর ভাই বলেন, তাঁর ল্যাপটপ ও একটি ব্যাগ বাসস্ট্যান্ডে ফেলে এসেছেন। তখন তিনি মোটরসাইকেল নিয়ে বাসস্ট্যান্ডে থেকে ব্যাগ নিয়ে ফিরছিলেন। পথে রাজবাড়ী ইয়াসিন স্কুল সংলগ্ন ২ নং রেল গেটে পৌঁছালে পুলিশ কর্মকর্তারা তাঁর গতিরোধ করেন। এ সময় এসআই আসিফ আহমেদ, কনস্টেবল জাহাঙ্গীর, কনস্টেবল সুকান্ত তাঁকে জিজ্ঞাসাবাদ শুরু করেন। একপর্যায়ে এসআই আসিফ আহমেদ তাঁর শার্টের কলার ধরে ইয়াবা ব্যবসায়ী বলে সম্বোধন করে এলোপাতাড়ি মারধর করেন। পরে এসআই আসিফ আহমেদ তাঁর পকেটে কিছু ঢোকানোর চেষ্টা করেন। সেই সময় তাঁর অপচেষ্টা ব্যর্থ হলে তাঁকে মোবাইল ফোন থেকে বসায় কল দিতে বলেন অর্থ আনার জন্য। তাঁর পরিবারের লোকজন ঘটনাস্থলে উপস্থিত হয় এবং সেখানে সিসিটিভি ক্যামেরা থাকার কারণে ঘটনা ভিন্ন খাতে নেওয়ার চেষ্টা করেন। পরে তাঁকে ছেড়ে দেওয়া হয়। এরপর ভোর পাঁচটার দিকে এসআই আসিফ আহমেদ তাঁর বাড়িতে গিয়ে ঘটনার দায় স্বীকার করেন এবং পরবর্তী কোনো পদক্ষেপ না নিতে অনুরোধ জানান। যদি তাঁর বিরুদ্ধে কোনো পদক্ষেপ গ্রহণ করেন তাহলে তিনি তাঁকে মাদক মামলায় ফাঁসিয়ে দেবেন বলে হুমকিও দেন। এদিকে কলেজছাত্রকে ইয়াবা দিয়ে ফাঁসানোর চেষ্টার ঘটনার রাতে এসআই আসিফ আহমেদের হাত জোড় করে ক্ষমা চাওয়ার একটি ভিডিও সোশাল মিডিয়ায় পাওয়া যায়। ওই ভিডিওতে দেখা যায়, ভোর পাঁচটার সময় এসআই আসিফ আহমেদ ওই কলেজছাত্রের বাসায় এসেছেন। কলেজছাত্রের বড় ভাই রিয়াসাত ইবনে রইস সামিট বলছেন, ‘কেন আপনি এত রাতে বাসায় এসেছেন? উত্তরে ওই এসআই বলেন, সরি বলার জন‍্য এসেছি। সে সময় রিয়াসাত ইবনে রইস সামিট বলছেন, যে ঘটনা ঘটিয়েছেন সেটার জন্য। এর উত্তরে এসআই কোনো কথা না বলে হাত জোড় করে ক্ষমা চাইছেন। এ বিষয়ে শহরের বিনোদপুর পুলিশ ফাঁড়ির এসআই আসিফ আহমেদ  বলেন, ‘আমার বিরুদ্ধে যে অভিযোগ আনা হয়েছে সেটা মিথ্যা। এমনকি হাত জোর করে ক্ষমা চাওয়াটাও মিথ্যা।’ রাজবাড়ী পুলিশ সুপার জিএম আবুল কালাম আজাদ বলেন, ‘এ বিষয়ে একটি অভিযোগ পেয়েছি। বিষয়টি নিয়ে তদন্ত চলছে।’
    প্রকাশিত মঙ্গলবার ১০ অক্টোবর ২০২৩