• সর্বশেষ আপডেট

    সারা দেশে অনির্দিষ্টকালের জন্য জমি রেজিস্ট্রেশন বন্ধ ঘোষণা

     

    এজলাস কক্ষে সাবরেজিস্ট্রার ইউসুফ আলীর ওপর ‘সন্ত্রাসী হামলার’ প্রতিবাদে সারা দেশে অনির্দিষ্টকালের জন্য জমি রেজিস্ট্রেশন কার্যক্রম বন্ধ রাখার ঘোষণা দিয়েছে বাংলাদেশ রেজিস্ট্রেশন সার্ভিস অ্যাসোসিয়েশন।

     

    সংগঠনের সভাপতি অহিদুল ইসলাম ও মহাসচিব এসএম শফিউল বারী স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে বুধবার এ তথ্য জানানো হয়।

     

    বুধবার সকাল থেকেই এ ঘোষণা কার্যকর করা হয়েছে বলে সংগঠনের মহাসচিব নিশ্চিত করেছেন। তিনি বলেন, গত ১০ জানুয়ারি বিকাল ৩টায় সন্ত্রাসীরা হকিস্টিক ও দেশীয় অস্ত্র নিয়ে চাঁপাইনবাবগঞ্জ জেলার শিবগঞ্জ সাবরেজিস্ট্রার মো. ইউসুফ আলীর ওপর হামলা চালায়।

     

    শিবগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আবুল হায়াত নিজে ইউসুফের এজলাস কক্ষে গিয়ে তাকে শারীরিকভাবে মারধর ও লাঞ্ছিত করেন। এরপর তার উসকানি ও নির্দেশে একদল সন্ত্রাসী পরিকল্পিতভাবে হকিস্টিক এবং দেশীয় অস্ত্র নিয়ে সাবরেজিস্ট্রারকে বেদম মারধর ও জখম করে। এতে তিনি মারাত্মকভাবে আহত হন। আশঙ্কাজনক অবস্থায় বর্তমানে তিনি হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। তার মাথায় ও শরীরের বিভিন্ন জায়গায় একাধিক সেলাই দিতে হয়েছে।

     
    এ ঘটনার প্রতিবাদে বুধবার সকাল থেকে সারা দেশে অনির্দিষ্টকালের জন্য রেজিস্ট্রি কার্যক্রম বন্ধ রয়েছে। নেতারা এ ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান। অবিলম্বে উপজেলা নির্বাহী কর্মকর্তাসহ সন্ত্রাসীদের বিচারের মুখোমুখি ও গ্রেফতার করার দাবি জানান তারা। অন্যথায় বিচার না হওয়া পর্যন্ত অনির্দিষ্টকালের জন্য সব ধরনের রেজিস্ট্রেশন বন্ধ থাকবে বলে বিজ্ঞপ্তিতে জানানো হয়।

    প্রকাশিত বুধবার ১১ জানুয়ারি ২০২২