Header Ads

parkview
  • সর্বশেষ আপডেট

    ভোট কিনতে যাওয়ার অভিযোগে যুবক আটক



    কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচনের কয়েক ঘণ্টা আগে ভোট কিনতে যাওয়ার অভিযোগে টাকাসহ এক যুবককে আটক করেছে জেলা গোয়েন্দা পুলিশ। মঙ্গলবার (১৪ জুন) বিকালে নগরীর ১৭ নম্বর ওয়ার্ড পাথুড়িয়া পাড়া থেকে তাকে আটক করা হয়।

    আটক যুবকের নাম মো. ফারুক (৩১)। তিনি কুমিল্লা আদর্শ সদর উপজেলার গুলাবাড়ী এলাকার ছাদেক মিয়ার ছেলে।

    কুমিল্লার অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) সোহান সরকার বাংলা ট্রিবিউনকে বিষয়টি নিশ্চিত করে বলেন, তার কাছ থেকে প্রায় ২০০ ভোটার আইডি কার্ডের ফটোকপি ও নগদ ৫৮ হাজার টাকা পাওয়া গেছে। তাকে জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটের কাছে হস্তান্তর করা হয়েছে।

    সিদ্ধিরগঞ্জে পুলিশের সঙ্গে বিহারিদের সংঘর্ষের ঘটনায় মামলা করেছে পুলিশ। এই মামলায় নামীয় ৪৯ জন ও অজ্ঞাত ২০০ থেকে ৩০০ জনকে আসামি করা হয়েছে। মঙ্গলবার (১৪ জুন) বিকালে উপ-পরিদর্শক (এসআই) তন্ময় মণ্ডল বাদী হয়ে সিদ্ধিরগঞ্জ থানায় মামলা দায়ের করেন।

    থানার পরিদর্শক (তদন্ত) হাফিজুর রহমান মানিক এ তথ্য নিশ্চিত করেন। তিনি বলেন, পুলিশের দায়িত্ব পালনে বাধা দেওয়াসহ হামলার ঘটনায় মামলা করা হয়েছে। মামলায় নামীয় ৪৯ জন এবং অজ্ঞাত ২০০ থেকে ৩০০ জনকে আসামি করা হয়েছে। এখনও কাউকে গ্রেফতার করা হয়নি। অভিযান অব্যাহত রয়েছে বলে জানান তিনি। 

    নারায়ণগঞ্জে পুলিশ-বিহারি সংঘর্ষের নেপথ্যে

    এর আগে, গত শুক্রবার দুপুরে সিদ্ধিরগঞ্জের আদমজী বিহারিপল্লি এলাকার আদমজী জামে মসজিদে জুমার নামাজের সময় এসআই সৈয়দ আজিজুল হকের ওপর জুতা নিক্ষেপ করা হয়। এ সময় মারধরে আহত হন তিনি। ঘটনার পরদিন শনিবার সিদ্ধিরগঞ্জ থানার এসআই শহীদুল ইসলাম বাদী হয়ে মামলা করেন। এই মামলায় ৫০ জন নামীয়সহ অজ্ঞাত ১২০-১২৫ জনকে আসামি করা হয়। এ ঘটনায় রবিবার দিবাগত রাতে বিহারিপল্লিতে অভিযান চালিয়ে ৩২ জনকে গ্রেফতার করে পুলিশ। পরের দিন সকাল ৭টায় ক্ষুব্ধ বিহারিরা সিদ্ধিরগঞ্জ থানার চাষাঢ়া-আদমজী সড়ক অবরোধ করে। 

    পরে পুলিশ তাদের সরিয়ে দিতে গেলে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনাও ঘটে। এ সময় বিহারিরা ক্ষুব্ধ হয়ে ইট-পাটকেল ছুড়ে মারে। পুলিশও পাল্টা তাদের লক্ষ্য করে অর্ধশতাধিক টিয়ার গ্যাস এবং শতাধিক গুলি ছোড়ে। পরে দুপুরে স্থানীয় কাউন্সিলর ও চেয়ারম্যানের হস্তক্ষেপে পরিস্থিতি শান্ত হয়।

     

    প্রকাশিত: সোমবার ১৩ জুন ২০২২

    Post Top Ad

    Post Bottom Ad