Header Ads

parkview
  • সর্বশেষ আপডেট

    সকালে নির্বাচন, আগের বিকালে ওসিকে প্রত্যাহার

     
    নির্বাচনের কয়েক ঘণ্টা আগে প্রত্যাহার করে নেওয়া হয়েছে মেহেরপুর সদর থানার ওসি শাহ দারা খানকে। এই ওসিকে প্রত্যাহারের জন্য পুলিশের মহাপরিদর্শক বরাবর লিখিত চিঠি দেয় নির্বাচন কমিশন। এর পরিপ্রেক্ষিতে মঙ্গলবার (১৪ জুন) তাকে প্রত্যাহার করা হয়। বিষয়টি নিশ্চিত করেন জেলার অতিরিক্ত পুলিশ সুপার জামিরুল ইসলাম।

    নির্বাচন কমিশনের চিঠিতে বলা হয়েছে, মেহেরপুর পৌরসভা নির্বাচনে ওসি শাহজাহান পক্ষপাতমূলক আচরণ করছেন বলে অভিযোগ দিয়েছেন মেয়র ও কাউন্সিলর প্রার্থীরা। তার প্রত্যাহার চেয়েছেন প্রার্থীরা।

    এর আগে, চলতি বছরের এপ্রিল মাসে তাকে মাগুরা জেলায় বদলি করা হলেও তিনি মেহেরপুর থেকে বদলির আদেশ না নিয়ে বহাল ছিলেন। আগামীকাল মেহেরপুর পৌরসভাসহ চার ইউনিয়ন পরিষদে ভোট গ্রহণ হবে।  ইতিমধ্যে সব ধরনের প্রস্তুতি সম্পন্ন করেছে জেলা নির্বাচন অফিস।

    নির্বাচন কমিশনের সিদ্ধান্তে টাঙ্গাইলের দেলদুয়ার থানার ওসি সাজ্জাদ হোসেনকে প্রত্যাহার করা হয়েছে। মঙ্গলবার (১৫ জুন) বিকালে তাকে প্রত্যাহারের পর মো. নাসির উদ্দিন মৃধাকে ওই থানার নতুন ওসি হিসেবে পদায়ন করা হয়। জেলা পুলিশ সুপার সরকার মোহাম্মদ কায়সার স্বাক্ষরিত এক অফিস আদেশে এ বদলি করা হয়।

    জানা গেছে, নির্বাচন কমিশনের উপসচিব (চলতি দায়িত্ব) মো. মিজানুর রহমান স্বাক্ষরিত একটি চিঠি পুলিশের মহাপরিদর্শকের কাছে পাঠানো হয়। ওই চিঠিতে দেলদুয়ার উপজেলার আটিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদের নির্বাচন অবাধ, সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে সম্পন্ন করার জন্য দেলদুয়ার থানার ওসি সাজ্জাদ হোসেনকে প্রত্যাহার করে তার জায়গায় একজন উপযুক্ত কর্মকর্তাকে পদায়নের জন্য বলা হয়। তাকে প্রত্যাহার ও উপযুক্ত কর্মকর্তাকে পদায়ন করে নির্বাচন কমিশন সচিবালয়কে জানানোর জন্য অনুরোধ করা হয়। পরে পুলিশ সুপার স্বাক্ষরিত অফিস আদেশে সাজ্জাদ হোসেনকে প্রত্যাহার করে পুলিশ লাইন্সে সংযুক্ত করা হয়।

    নিয়োগপ্রাপ্ত নতুন ওসি নাসির উদ্দিন মৃধা বলেন, ‘আগের ওসি প্রত্যাহার করে পুলিশ লাইন্সে নেওয়া হয়েছে। আর আমাকে এ থানার দায়িত্ব দেওয়া হয়েছে।’

    প্রসঙ্গত, গত ৩০ ডিসেম্বর আটিয়া ইউনিয়ন পরিষদের নির্বাচনে আওয়ামী লীগ প্রার্থী মাসুদুল হাসান তালুকদার চেয়ারম্যান নির্বাচিত হন। ২ মার্চ তিনি হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেন। তাই ওই ইউনিয়নে চেয়ারম্যান পদে আবার নির্বাচনের আয়োজন করা হয়েছে। ১৫ জুন সকাল থেকে ভোটগ্রহণ হবে।

    এদিকে, মেহেরপুর পৌর নির্বাচনের মেয়র ও কাউন্সিলর প্রার্থীদের অভিযোগের ভিত্তিতে নির্বাচন কমিশনের সিদ্ধান্ত অনুযায়ী মেহেরপুর সদর থানার ওসি শাহ দারা খানকেও একইদিন প্রত্যাহার করা হয়েছে1

    প্রকাশিত: সোমবার ১৩ জুন ২০২২

    Post Top Ad

    Post Bottom Ad