Header Ads

parkview
  • সর্বশেষ আপডেট

    পার্কভিউ'তে ডেঙ্গু জ্বর ও ডেঙ্গু হেমোরেজিক জ্বর নিয়ে বৈজ্ঞানিক সেমিনার সম্পন্ন।

     

    নগরীর পার্কভিউ হসপিটালে ডেঙ্গু জ্বর এবং ডেঙ্গু হেমোরেজিক জ্বর নিয়ে বৈজ্ঞানিক সেমিনার অনুষ্ঠিত। 
    দেশে সাম্প্রতিক সময়ে যে রোগটি জাতীয় জীবনে আতঙ্কের সৃষ্টি করেছে সেটি হল ডেঙ্গুজ্বর। ডেঙ্গু জ্বরের মধ্যে হেমোরেজিক জ্বর সবচেয়ে বেশি জটিল।

    আতঙ্ক সৃষ্টিকারী ডেঙ্গু জ্বর এবং ডেঙ্গু হেমোরেজিক জ্বরের লক্ষণ ও উপসর্গ এবং এর থেকে প্রতিকার পাওয়া নিয়ে পার্কভিউ হসপিটালের কনফারেন্স হলে আজ বৃহস্পতিবার (১৬ জুন) দুপুরে  এক বৈজ্ঞানিক সেমিনার অনুষ্ঠিত হয়।
     

     আয়োজিত  বৈজ্ঞানিক সেমিনারের প্রধান অতিথি ও মূল আলোচক  ছিলেন চট্টগ্রাম মেডিকেল কলেজের মেডিসিন বিভাগের প্রাক্তন বিভাগীয় প্রধান প্রফেসর ডাক্তার এম এ হাসান চৌধুরী।তিনি তাঁর মূল্যবান বক্তব্যে বলেন, "দেরীতে রোগী শনাক্ত করাই হচ্ছে ডেঙ্গু মৃত্যুর অন্যতম কারণ। ডেঙ্গু জ্বর কমা বিপদজনক এবং ডেঙ্গুর প্রধান ও একমাত্র চিকিৎসা হচ্ছে ফ্লুইড।

    এসময় অনুষ্ঠানে সভাপতি হিসেবে উপস্থিত ছিলেন পার্কভিউ হসপিটালের ব্যবস্থাপনা পরিচালক ডাক্তার এ টি এম রেজাউল করিম।

    ডাঃ সালাহউদ্দীন এম এ এইচ চৌধুরীর সঞ্চালনায়  এ অনুষ্ঠানের প্যানেল অফ এক্সপার্টস হিসেবে  ছিলেন প্রফেসর ডাঃ শাহেদ আহমেদ চৌধুরী, প্রফেসর ডাঃ রেজাউল করিম মু্ন্নু,ডাঃ এ এস এম জাহেদ।  

    উক্ত সেমিনারে আরো উপস্থিত ছিলেন হসপিটালের সম্মানিত কনসালট্যান্ট ও মেডিকেল অফিসারবৃন্দ, হসপিটাল ডাইরেক্টর (ল্যাব সার্ভিস) ডাক্তার আহমেদ রহিম,হসপিটালের জেনারেল ম্যানেজার তালুকদার জিয়াউর রহমান শরীফ, ডিজিএম হুমায়ুন কবির, মার্কেটিং ম্যানেজার জাহেদুল ইসলাম ও অন্যান্য কর্মকর্তাবৃন্দ ।

    প্রকাশিত: বৃহস্পতিবার ১৬ জুন ২০২২

    Post Top Ad

    Post Bottom Ad