Header Ads

parkview
  • সর্বশেষ আপডেট

    বিএনপির নেতাকর্মীদের সরাতে পুলিশের পিপার স্প্রে

     

    চট্টগ্রাম: নগর বিএনপির নেতাকর্মীদের সড়ক থেকে সরাতে পিপার স্প্রে করেছে পুলিশ। বিএনপির নেতাদের দাবি, বিনা উস্কানিতে মসজিদ থেকে বের হওয়ার সময় পুলিশ গ্যাস স্প্রে করেছে।

     রোববার (২৯ মে) বিকেল সাড়ে ৫টার দিকে নূর আহমদ সড়কে নগর বিএনপির দলীয় কার্যালয় নাসিমন ভবনে এ ঘটনা ঘটে। 

    বিএনপির প্রতিষ্ঠাতা সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের মৃত্যুবার্ষিকী উপলক্ষে নগরের নাসিমন ভবন প্রাঙ্গণে সমাবেশ করে বিএনপি।বিএনপির পক্ষ থেকে জানানো হয়েছে, গ্যাসক্রিয়ায় বিএনপির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মাহবুবের রহমান শামীম, নগর কমিটির আহ্বায়ক শাহাদাত হোসেন ও সদস্যসচিব আবুল হাশেম বক্কর, মহিলা দলের নেত্রী মনোয়ারা বেগম মণিসহ অনেকে অসুস্থ হয়ে পড়েছেন।নগর বিএনপির আহ্বায়ক ডা. শাহাদাত হোসেন বলেন, সমাবেশ শেষে আমাদের অধিকাংশ নেতাকর্মীরা চলে গেছেন।আমরা কয়েকজন নাসিমন ভবনের মসজিদে নামাজ পড়ে বের হচ্ছি। তখন পুলিশ বিনা উস্কানিতে আমাদের ওপর গ্যাস স্প্রে করেছে।

    আমিসহ অনেকের শ্বাসকষ্ট হয়েছে, নাক-চোখ দিয়ে পানি পড়ছে ও বুক জ্বালা করছে। তখন মসজিদের টবের পানি দিয়েছি। এ ধরনের স্প্রের কারণে শ্বাসকষ্ট থাকা ব্যক্তিদের মৃত্যুও হতে পারে।  
    কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাহেদুল কবির  বলেন, সমাবেশ শেষে রাস্তা দখল করে আবার মিছিল নিয়ে যাচ্ছিল বিএনপির কর্মীরা। সমাবেশ শেষ হওয়াতে তাদের সড়ক থেকে সরাতে সামান্য গ্যাস স্প্রে করা হয়েছে।

    প্রকাশিত: রবিবার ২৯ মে ২০২২

    Post Top Ad

    Post Bottom Ad