Header Ads

parkview
  • সর্বশেষ আপডেট

    সুবিধাবঞ্চিত শিক্ষার্থীদের জন্য এলো ‘জ্ঞানবাক্স’



    সুবিধাবঞ্চিত শিক্ষার্থীদের জন্য দেশের রি-কমার্স প্রতিষ্ঠান ‘সোয়াপ’ এবং ই-লার্নিং প্ল্যাটফর্ম ‘শিখো’ নিয়ে এলো ‘জ্ঞানবাক্স’। এটি মোবাই‌ল ফোনে ইনস্টল করা ই-লা‌র্নিং কোর্স। শিক্ষার্থীদের সহায়তায় সোয়াপ এবং শিখো অংশীদারীর ভিত্তিতে ই-লার্নিং কোর্সসহ একটি বান্ডল প্যাকেজে সাশ্রয়ী মূল্যের ডিভাইস সরবরাহ করছে।

    এই বাক্সের মাধ্যমে শিক্ষার্থীরা এসএসসি ও এইচএসসি বাংলা জাতীয় পাঠ্যক্রমে অ্যানিমেটেড পাঠের শিখোর ক্যাটালগ থেকে কোর্স বেছে নিতে পারে। এ প্যাকেজে শিক্ষার্থীদের জন্য একবছরের ওয়ারেন্টিসহ একটি নির্দিষ্ট স্মার্ট ডিভাইস রয়েছে। ডিভাইসে থাকছে এসএসসি বা এইচএসসির তিনটি বিষয়ের জন্য পুরো বছরের প্রস্তুতি। প্রাথমিকভাবে বাক্সটিতে তিনটি ডিভাইস রয়েছে। এগুলো হচ্ছে— রেডমি ৯আই, ভিভো ওয়াই২১ এবং গ্যালাক্সি ট্যাব এ৮।

    ভবিষ্যতে এই পণ্য বান্ডেলের মধ্যে একাধিক ধরনের ডিভাইস এবং কোর্স অন্তর্ভুক্ত করার পরিকল্পনা রয়েছে প্রতিষ্ঠান দুটির। সোয়াপের সিইও পারভেজ হোসেন বলেন, ‘সোয়াপ এবং শিখোর এই নতুন যাত্রা শিক্ষার্থীদের জন্য মাইলফলক হয়ে উঠতে পারে। অ্যাকাডেমিক উদ্দেশ্যে সাশ্রয়ী মূল্যের ডিভাইস খুঁজছেন— এমন শিক্ষার্থীদের জন্য এ প্যাকেজটি দারুণ সুযোগ তৈরি করবে। এ প্যাকেজের স্মার্টফোন ও ট্যাবলেটগুলো শিক্ষার্থীদের উজ্জ্বল ভবিষ্যতের প্রবেশদ্বার হয়ে উঠবে।’

    শিখোর সহ-প্রতিষ্ঠাতা এবং সিইও শাহির চৌধুরী বলেন, ‘সবার জন্য ভালোমানের শিক্ষার সুযোগ তৈরিতে শিখোর মিশনকে আরও এগিয়ে নিতে শীর্ষস্থানীয় রি-কমার্স ব্র্যান্ড সোয়াপের সঙ্গে অংশীদার হতে পেরে আমরা রোমাঞ্চিত। জ্ঞানবাক্স শিক্ষার্থীদের কাছে আরও  সাশ্রয়ী স্মার্ট ডিভাইস আনবে, যারা বর্তমানে আমাদের ডিজিটাল ই-লার্নিং সেবার আওতার বাইরে রয়েছেন।

    প্রকাশিত: বুধবার ২৭ এপ্রিল ২০২২

    Post Top Ad

    Post Bottom Ad