• সর্বশেষ আপডেট

    দেশে এখনো ষড়যন্ত্রের রাজনীতি বন্দ হয়নি

     


    আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বাংলাদেশে এখনো হত্যা ও ষড়যন্ত্রের রাজনীতি বন্ধ হয়নি। শেখ হাসিনা আজও টার্গেট। তাঁর উন্নয়ন ও অর্জনে ঈর্ষান্বিত হয়ে অনেকেই আজকে তাঁকে হত্যার জন্য ষড়যন্ত্র করে যাচ্ছে।

    বৃহস্পতিবার (২৮ এপ্রিল) জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের দ্বিতীয় ছেলে শেখ জামালের ৬৯তম জন্মবার্ষিকী উপলক্ষে বনানী কবরস্থানে শ্রদ্ধা নিবেদন শেষে এসব কথা বলেন তিনি।

    আওয়ামী লীগের নেতারা প্রথমে দলীয় সভাপতি ও প্রধানমন্ত্রীর পক্ষে শ্রদ্ধা নিবেদন করেন। পরে দলের পক্ষ থেকে শ্রদ্ধা নিবেদন করা হয়। 

    বাংলাদেশের রাজনীতিতে গণতন্ত্র ও প্রগতির পথে বাধাই হচ্ছে বিএনপি উল্লেখ করে তিনি বলেন, ১৫ আগস্টের হত্যাকাণ্ডে জিয়াউর রহমানের সংশ্লিষ্টতা এবং পরবর্তী সময়ে দেশের রাজনীতিতে কর্ম সম্পর্কের যে অলঙ্ঘনীয় দেয়াল, তা গণতন্ত্রকে প্রাতিষ্ঠানিক রূপ দেওয়ার পথে সবচেয়ে বড় বাধা হয়ে দাঁড়িয়েছে।

    ওবায়দুল কাদের বলেন, হত্যা ও ষড়যন্ত্রের রাজনীতি বাংলার মাটি থেকে চিরতরে বন্ধ করে দিতে সবাইকে ঐক্যবদ্ধ হতে হবে।

    বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের সরকারবিরোধী বক্তব্যের জবাবে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, ফখরুল ইসলামের বক্তব্যের জবাব, প্রতিদিনই একই কথা, একই জবাব কী দিব? তিনি প্রতিদিনই আওয়ামী লীগ দেশ ধ্বংস করছে, অর্থনীতি ধ্বংস করছে, তাঁর মুখে শুধু ধ্বংসের বাণী। তিনি শুধু ধ্বংসের কথাই জানেন। কারণ নিজেরাই ক্ষমতায় থাকতে ধ্বংসই করে গেছেন। এখনো তাঁরা বুঝিয়ে দিচ্ছেন, তাঁরা সেটাই চান। আসলেই নেতিবাচক রাজনীতির জন্য বিএনপিকে নিজেরাই নিজেদের ধ্বংস করে দিচ্ছে। 

    বিএনপির জাতীয় সরকার ফর্মুলা প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন, তাঁদের জাতীয় সরকারের নামে গতবার লেজে গোবরে অবস্থা ছিল, এবারও জাতীয় সরকার কী হবে তা তাঁদের রাজনীতি থেকেই বোঝা যায়। 

    এ সময় উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য জাহাঙ্গীর কবির নানক, যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম, সাংগঠনিক সম্পাদক এস এম কামাল হোসেন, আফজাল হোসেন, প্রচার ও প্রকাশনা সম্পাদক আবদুস সোবহান গোলাপ, কৃষি ও সমবায় সম্পাদক ফরিদুন্নাহার লাইলী, সংস্কৃতিবিষয়ক সম্পাদক অসীম কুমার উকিল প্রমুখ। 

    প্রকাশিত: বুধবার ২৭ এপ্রিল ২০২২