Header Ads

parkview
  • সর্বশেষ আপডেট

    তথ্যমন্ত্রী’র চাচা গোলাম কবির তালুকদারের মৃত্যু ; প্রধানমন্ত্রীর শোক

      

    চট্টগ্রামের রাঙ্গুনিয়া উপজেলার মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক এবং আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদের চাচা আলহাজ্ব মো. গোলাম কবির তালুকদার মৃত্যুবরণ করেছেন (ইন্না লিল্লাহে ওয়া ইন্না ইলাহি রাজিউন)। শুক্রবার (১৮ মার্চ) ভোররাত তিনটার দিকে রাঙ্গুনিয়ার সুখবিলাস গ্রামে নিজের বাড়িতে আকস্মিক মৃত্যুবরণ করেন তিনি। পদুয়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও সাবেক চেয়ারম্যান গোলাম কবির তালুকদারের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা। মৃত্যুকালে বয়স হয়েছিল ৮৭ বছর। তিনি স্ত্রী, ৩ ছেলে ও ২ মেয়ে রেখে গেছেন। তাঁর বড়ভাই মরহুম অ্যাডভোকেট নুরুচ্ছফা তালুকদারের জ্যেষ্ঠ সন্তান ড. হাছান মাহমুদ বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক এবং সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রী। মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক আলহাজ্ব গোলাম কবির তালুকদারকে শুক্রবার সন্ধ্যায় রাষ্ট্রিয় সম্মাননা প্রদানের পর জানাজা শেষে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়েছে।  
    প্রধানমন্ত্রীর শোক :
    পদুয়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মুক্তিযুদ্ধের সংগঠক চেয়ারম্যান গোলাম কবির তালুকদারের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা। প্রধানমন্ত্রী তাঁর আত্মার শান্তি কামনা করেন ও শোকাহত পরিবারের সদস্য, গুণগ্রাহী ও সহকর্মীদের প্রতি গভীর সমবেদনা জানান।
    আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এক শোকবার্তায় গোলাম কবির তালুকদারের মৃত্যুতে গভীর শোক, প্রয়াত গোলাম কবিরের আত্মার শান্তিকামনা ও পরিবারের প্রতি আন্তরিক সমবেদনা জানিয়েছেন।  
    আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ও প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া স্বাক্ষরিত দলের সংবাদ বিজ্ঞপ্তিতে এসব কথা জানানো হয়।
    তাঁর মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করে তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, সুখবিলাস প্রাইমারি স্কুল ও হাইস্কুল প্রতিষ্ঠাসহ বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠান নির্মাণে যুক্ত ছিলেন, মৃত্যুর আগ পর্যন্ত সামাজিক ও এলাকাবাসীর কল্যাণে কাজ করে গেছেন তিনি। বিদগ্ধ মানুষটির মহাপ্রয়াণ সত্যিই অপূরণীয় ক্ষতি হয়েছে জানিয়ে তথ্যমন্ত্রী তাঁর বিদেহী আত্মার মাগফেরাত কামনা করেন।
    শুক্রবার সন্ধ্যায় রাঙ্গুনিয়ার সুখবিলাস উচ্চ বিদ্যালয় মাঠে নামাজে জানাজা শেষে পারিবারিক কবরস্থানে চিরনিদ্রায় শায়িত হন প্রবীণ আওয়ামী লীগ নেতা গোলাম কবির তালুকদার। জানাজায় তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ ও কক্সবাজার সদর-রামু আসনের এমপি সাইমুম সরওয়ার কমলসহ চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগ, রাঙ্গুনিয়া উপজেলা ও স্থানীয় আওয়ামী লীগ ও অঙ্গ-সহযোগী সংগঠনের নেতাকর্মীরা অংশ নেন
    প্রকাশিত: শনিবার ১৯ মার্চ ২০২২

    Post Top Ad

    Post Bottom Ad