Header Ads

parkview
  • সর্বশেষ আপডেট

    ৪ ঘণ্টার অপারেশন, পঙ্গুত্বকে জয় করলেন এতিম যুবক


    চট্টগ্রামের রাঙ্গুনিয়া উপজেলার  আলম শাহ পাড়া মাদ্রাসার আলিম শ্রেণীর ছাত্র হাফেজ মো. জমির  উদ্দিন সাগর (২০) গাছের   ছায়াতলে  বিশ্রাম নিচ্ছিলেন হঠাৎ তার উপর গাছের ডাল ভেঙে পড়ে  কোমরের হাড় ভেঙে মুহূর্তেই বরন করেন পঙ্গুত্ব।

    গত ২৭ জুলাই এ দুর্ঘটনায় জমিরের কোমরের নিচের অংশ অবশ হয়ে যায়। 

    গুরুতর অবস্থায় স্থানীয়রা তাঁকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করান । হাসপাতালের চিকিৎসকরা  জানান, জমিরের জরুরি অপারেশন প্রয়োজন।

    পাঁচ বছর বয়সে বাবা হারানো জমির অপারেশনের জন্য টাকা পাবেন কোথায়। অসহ্য
    যন্ত্রণায় হাসপাতালের বেডে কাতরাতে থাকেন তিনি।

    জমিরের মা শাহিদা আকতারও মানুষের বাসা-বাড়িতে কাজ করেন।  তিনি ছেলেকে বাঁচানোর আকুতি নিয়ে দেখা করেন রাঙ্গুনিয়ার কৃতি ‍সন্তান, পার্কভিউ হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক ডাক্তার. এটিএম রেজাউল করিমের সঙ্গে।

     নিজের অসহায়ত্বের কথা জানান, ডা. এটিএম রেজাউল করিমকে তিনি সব শুনে বিনা খরচে জমিরের অপারেশনের দায়িত্ব নেন। পার্কভিউ হাসপাতালের নিউরোসাইন্সের কনসালটেন্ট ডা. মো. ইসমাইল হোসেনও কোনো টাকা ছাড়াই অপারেশন করতে আগ্রহী হন।

    শুক্রবার (৬ জুলাই) বিকাল ৫টা থেকে রাত ৯টা পর্যন্ত চলে অপারেশন। দীর্ঘ ৪ ঘণ্টার সেই অপারেশনে সফল চিকিৎসকরা। জমিরের অবস্থাও এখন উন্নতির দিকে।


    জমির উদ্দিনের মা শাহিদা আক্তার বলেন, আমি মানুষের বাসায় কাজ করে সংসার
    চালাই। আমার পক্ষে এই ব্যয়বহুল অপারেশন করা সম্ভব ছিল না। পার্কভিউ হাসপালের এমডি বিনামূল্যে আমার ছেলের অপারেশন  করেছেন আমি সারাজীবন তাদের জন্য দোয়া করবো।

     এ বিষয়ে জানতে চাইলে পার্কভিউ হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) ডা. এটিএম রেজাউল করিম  বলেন, গাছের ডাল পড়ে জমিরের কোমরের হাড় ভেঙে যায়। এতিম জমিরের পরিবারের পক্ষে এই ব্যয়বহুল অপারেশন সম্ভব ছিলনা। মানবিকদিক চিন্তা করে এবং  আমার এলাকারই ছেলে তাই বিনা খরচে তাঁর অপারেশনের দায়ীত্ব নিয়েছি।

    প্রকাশিত: শনিবার ০৭ আগস্ট, ২০২১

    Post Top Ad

    Post Bottom Ad