Header Ads

parkview
  • সর্বশেষ আপডেট

    এবারও ২ লক্ষ পরিবারকে খাদ্য সামগ্রী দিচ্ছে সৈয়দ মইনুদ্দীন আহমদ ট্রাস্ট


    দিগন্ত নিউজ ডেস্কঃ মারি করোনা ভাইরাসে পুরো বিশ্ব বিপর্যয় হয়ে পড়েছে। করোনা ভাইরাসের সংক্রমণ রোধে বিভিন্ন দেশে যখন লকডাউন দেয়া হয়। তখন বাংলাদেশেও করোনা সংক্রমণ রোধে সে পথে হাটেন সরকার প্রধান। এতে শ্রমজীবী ও বিভিন্ন পেশার লোকজন আর্থিক সমস্যাসহ অনেকেই খাদ্যের সমস্যাও পড়েন। তখন নিজ অবস্থান থেকে গতবছর কয়েক লক্ষ মানুষকে খাদ্যের সহায়তা দেন হযরত মঈনুদ্দিন আহমদ মাইজভান্ডারী ট্রাস্ট।

    এ বছরও রমজান মাস শুরুর আগেই দেশজুড়ে ২ লক্ষ দরিদ্র ও অসহায় মানুষদের জন্য চাল, ডাল, তেল, ছোলা, সেমাই, পেঁয়াজ, খেশারী, রসুন, আলু, লবণসহ নিত্য প্রয়োজনীয় খাদ্যপণ্য উপহার দিচ্ছে হযরত সৈয়দ মইনুদ্দীন আহমদ মাইজভাণ্ডারী ট্রাস্ট। ইতোমধ্যে ৯ই এপ্রিল, ২০২১ থেকে এ কার্যক্রমের প্রস্তুতি শুরু হয়েছে।


    এ বিষয়ে ট্রাস্টের চেয়ারম্যান, সৈয়দ সাইফুদ্দীন আহমদ আল হাসানী ওয়াল হোসাইনী আল মাইজভাণ্ডারী (মাঃজিঃআঃ) বলেন, প্রিয় নবিজী সাল্লাল্লাহু তায়ালা আলাইহি ওয়াসাল্লাম বলেছেন, ‘সেই প্রকৃত মু’মিন, যে মানব সেবায় জড়িত।’ তাই আমরা সবসময় চেষ্টা করি মানুষের সহায়তায় সাধ্যমত পাশে দাঁড়াতে। প্রতিবছর ট্রাস্ট রমজান মাসে দরিদ্রদের মাঝে খাদ্যপণ্য, ইফতার সামগ্রী ও ঈদ উপহার বিতরণ করছে। পাশাপাশি আঞ্জুমান-এ-রাহমানিয়া মইনীয়া মাইজভাণ্ডারীয়া ও মইনীয়া যুব ফোরাম পবিত্র রমজান মাসে, দেশজুড়ে এ ধরণের কার্যক্রম হাতে নিয়ে থাকে।

    তিনি আরও বলেন, আমি সকলকে আহবান জানাবো, যার যার অবস্থান থেকে আমাদের অসহায় মুসলিম ভাইদের পাশে দাঁড়ানোর জন্য। কারণ ইসলাম মানুষে মানুষে ভাতৃত্ব, সাম্য ও সহমর্মিতার শিক্ষা দেয়।আমাদের কোন মুসলিম ভাই-বোনের অভাব-কষ্টের কথা ভুলে গেলে, রোজার প্রকৃত বরকত থেকে আমরা বঞ্চিত হব। আমরা যেন পবিত্র রমজান মাসে মহান আল্লাহ্ ও তার প্রিয় হাবিব (সাঃ) এর পরিপূর্ণ সন্তুষ্টি অর্জন করতে পারি,একটি মানবিক সমাজ গড়ে তুলতে পারি, সেটাই আমাদের লক্ষ্য ও প্রার্থনা।

    প্রকাশিত: রবিবার ১১ এপ্রিল, ২০২১

    Post Top Ad

    Post Bottom Ad