• সর্বশেষ আপডেট

    জাতীয় স্মৃতিসৌধে পৌঁছেছেন নরেন্দ্র মোদি


    বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে মহান মুক্তিযুদ্ধের বীর শহীদদের প্রতি শ্রদ্ধা জানাতে সাভারের জাতীয় স্মৃতিসৌধে পৌঁছেছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। শুক্রবার (২৬ মার্চ) বেলা ১১টা ৩৫ মিনিটে হেলিকপ্টারে স্মৃতিসৌধে পৌঁছান তিনি।

    মোদি মুক্তিযুদ্ধে অংশ নেওয়া শহীদদের প্রতি ফুল দিয়ে শ্রদ্ধা জানাবেন। তারপর আমন্ত্রিত অতিথিদের জন্য নির্ধারিত স্থানে একটি অর্জুন গাছের চারা রোপণ করবেন তিনি। শেষে জাতীয় স্মৃতিসৌধ পরিদর্শন বইয়ে স্বাক্ষর করে ঢাকায় ফেরার কথা রয়েছে নরেন্দ্র মোদির।

    এদিকে নরেন্দ্র মোদির আগমন উপলক্ষ্যে সুসজ্জিত করে রাখা হয়েছে স্মৃতিসৌধসহ ঢাকা-আরিচা মহাসড়ক। স্মৃতিসৌধের প্রধান ফটকে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি টাঙানো হয়েছে। পাশাপাশি ঢাকা-আরিচা মহাসড়কের ডিভাইডারে সারিবদ্ধভাবে বাংলাদেশ ও ভারতের জাতীয় পতাকা উত্তলন করা হয়েছে।

    এছাড়া নরেন্দ্র মোদির আগমন উপলক্ষে নিরাপত্তার চাদরে ঢেকে রাখা হয়েছে জাতীয় স্মৃতিসৌধসহ পুরো নবীনগর এলাকা। রাস্তায় সীমিত পরিসরে গণপরিবহন চলাচল করলেও নবীনগর এলাকায় জনসমাগম নিষিদ্ধ করা হয়েছে। এজন্য নবীনগরসহ আশেপাশের এলাকায় মোতায়েন করা হয়েছে বিপুল সংখ্যক আইন শৃংখলা রক্ষাকারী বাহিনী।

    এর আগে সকাল সাড়ে ১০টার দিকে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে মোদিকে বহনকারী বিমান। বিমানবন্দরে তাকে অভ্যর্থনা জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা।


    প্রকাশিত: শুক্রবার ২৬ মার্চ, ২০২১