Header Ads

parkview
  • সর্বশেষ আপডেট

    হেফাজতের মিছিল থেকে থানায় হামলা, নিহত ৪


    ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বাংলাদেশ সফরের প্রতিবাদে করা বিক্ষোভ মিছিল থেকে হাটহাজারী থানায় হামলা করেছেন হেফাজতে ইসলাম বাংলাদেশের নেতাকর্মীরা।  

    শুক্রবার (২৬ মার্চ) জুমার নামাজের পর হেফাজত নেতাকর্মীর একটি বিক্ষোভ মিছিল বের করেন। এসময়  তারা থানায় অতর্কিত হামলা চালিয়ে বেপক ভাংচুর করে। পরিস্থিতি নিয়ন্ত্রনে আনতে পুলিশ গুলি ছুড়ে এসময় ৭/৮ জন আহত হয় ৪ জন নিহত হয়।


    প্রত্যক্ষদর্শীরা জানান, ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বাংলাদেশ সফরের প্রতিবাদে পূর্ব ঘোষণা ছাড়া দুপুরে হাটহাজারী মাদ্রাসা থেকে বিক্ষোভ মিছিল বের করেন হেফাজতে ইসলাম বাংলাদেশের নেতাকর্মীরা। একপর্যায়ে তারা থানায় হামলা চালিয়ে ভাঙচুর করেন।  

    পরে পুলিশ গুলি ছোঁড়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এতে হেফাজতের কয়েকজন নেতাকর্মী গুলিবিদ্ধ হয়েছেন। তাদের উদ্ধার করে হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে। বর্তমানে পরিস্থিতি পুলিশের নিয়ন্ত্রণে রয়েছে।  তবে হেফাজত এবং পুলিশের মধ্যে সংঘর্ষের পর চট্টগ্রাম-খাগড়াছড়ি সড়কে যান চলাচল বন্ধ রয়েছে।

    হেফাজতে ইসলামের প্রচার সম্পাদক জাকারিয়া নোমান ফয়েজী জানান, বিক্ষোভ মিছিলে পুলিশ কোনো কারণ ছাড়াই হেফাজত নেতাকর্মীদের উদ্দেশ্যে ফাঁকা গুলি ছুঁড়ে। পরে পুলিশের সঙ্গে হেফাজত নেতাকর্মীদের সংঘর্ষের ঘটনা ঘটে। এতে আমাদের কয়েকজন আহত হয়েছেন।

    চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতাল পুলিশ ফাঁড়ির সহকারী উপ-পরিদর্শক (এএসআই) আলাউদ্দীন তালুকদার  জানান, হাটহাজারী থেকে গুলিবিদ্ধ ৪ জনকে হাসপাতালে আনা হয়েছে। তারা চিকিৎসা নিচ্ছেন।


    প্রকাশিত: শুক্রবার ২৬ মার্চ, ২০২১

    Post Top Ad

    Post Bottom Ad