Header Ads

parkview
  • সর্বশেষ আপডেট

    চট্টগ্রাম সিটির নির্বাচন ডিসেম্বরের শেষে- ইসি


    স্থগিত থাকা চট্টগ্রাম সিটি করপোরেশনের  নির্বাচন ডিসেম্বরের শেষের দিকে অনুষ্ঠানের পরিকল্পনা রয়েছে বলে জানিয়েছেন নির্বাচন কমিশচন। তবে  ডিসেম্বরের শেষে না পারলে ভোটের তারিখ পিছিয়ে জানুয়ারির শুরুতে হতে পারে এমনপ্টি জানিয়েছে কমিশন ।

    বুধবার (২ ডিসেম্বর) ইসির জ্যেষ্ঠ সচিব মো. আলমগীর চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচন প্রসঙ্গে বলেন, ‘নির্বাচন কমিশন এ নিয়ে  আলোচনা করেছে। নির্বাচনটি যথাসময়ে হবে। 

    আগামী ৫ ফেব্রুয়ারির মধ্যে চট্টগ্রাম সিটি নির্বাচনের বাধ্যবাধকতা রয়েছে।
    কিন্তু কোনো তারিখ এখনও নির্ধারণ করা হয়নি।

    সিটি করপোরেশন নির্বাচন হওয়ার কথা ছিল চলতি বছরের ২৯ মার্চ। তবে মহামারী করোনাভাইরাসের সংক্রমণ শুরু হওয়ায় নির্বাচন স্থগিত করে নির্বাচন কমিশন।

    তিনি বলেন, ‘ডিসেম্বরের শেষ দিকে সম্ভাবনা রয়েছে। তা না হলে জানুয়ারির প্রথম দিকে হবে।কমিশন এ বিষয়ে সিদ্ধান্ত দিলে নির্দিষ্ট তারিখ বলতে পারব।

    নির্বাচন কমিশনের সিদ্ধান্ত অনুযায়ী, চট্টগ্রাম সিটি করপোরেশনের নির্বাচনে বর্তমান প্রার্থীরাই বহাল থাকবেন এবং যেখানে ভোট স্থগিত হয়েছিল সে অবস্থা থেকে নির্বাচন হবে। শূন্য হয়েছে, তাদের বিষয়ে কমিশন  সিদ্ধান্ত নেবে।

    ইসির জ্যেষ্ঠ সচিব মো. আলমগীর এ প্রসঙ্গে বলেন, ‘কমিশনে প্রাথমিক আলোচনা হয়েছে। কিন্তু সিডিউল তো ঘোষণা করেছিল, স্থগিত রয়েছে। এখন স্থগিতাদেশটা প্রত্যাহার করে পরবর্তীতে ভোটের শুধু তারিখটা দেওয়া হবে। ওখানে আর কিছু নেই। ডিসেম্বরে ভোট হতে পারে।’

    প্রকাশিত: বুধবার, ০২ ডিসেমম্বর, ২০২০

    Post Top Ad