Header Ads

parkview
  • সর্বশেষ আপডেট

    চট্টগ্রামে মাস্ক না পরলেই আটক, জরিমানা!


    দিগন্ত নিউজ ডেস্কঃ চট্টগ্রাম মহানগরীতে মাস্ক পরা নিশ্চিত করতে সাড়াশি অভিযান পরিচালনা করেছে জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত।


    সকাল থেকে চলে এই অভিজান। অভিযানে ৩০ জনকে ৬ ঘন্টার আটকাদেশ দিয়েছে ভ্রাম্যমাণ আদালত। এছাড়াও ৮৯ জনকে মোট ১৭ হাজার সাতশ টাকা জরিমানাও করা হয়েছে।

    বৃহস্পতিবার (১২ নভেম্বর) সকাল সাড়ে ১০ টা থেকে নগরের টেরীবাজার ও চেরাগী মোড়ে অভিযান পরিচালনা করেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট ওমর ফারুক। সেই অভিযানে ৩০ জনকে কারাদণ্ড দেওয়া হয়েছে।

    ওমর ফারুক বলেন, নগরের টেরিবাজার ও চেরাগী মোড়ে অভিযান চালানো হয়। এতে পথচারী, দোকানি, গণপরিবহনের ড্রাইভার ও সহকারিসহ বিভিন্ন শ্রেণি পেশার মানুষকে মাস্ক না পরার দায়ে একশ থেকে পাঁচশত টাকা পর্যন্ত বিভিন্ন অংকের টাকা জরিমানা করেছি। জনসচেতনতামূলক এ অভিযানে ৩০ জন ব্যক্তিকে মাস্ক না পরায় ৬ ঘণ্টার আটকাদেশ দিয়েছি। ৭৫ জনকে মোট ১৫ হাজার ৫০০ টাকা জরিমানা করেছি।

    এদিকে নগরের হকার্স মার্কেটে অপর অভিযানে নেতৃত্ব দেন নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ আলী হাসান। সেখানে মাস্ক না পড়ায় ১৪ জনকে ২ হাজার ২০০ টাকা জরিমানা করা হয়। এছাড়াও তাদের কাছ থেকে পরবর্তীতে মাস্ক ছাড়া ঘর হতে বের হবে না মর্মে মুচলেকা নেওয়া হয়।

    আলী হাসান বলেন, এ সময় মার্কেটজুড়ে সচেতনতামূলক কার্যক্রম চালানো হয়। করোনাভাইরাস সংক্রমণের দ্বিতীয় ধাপ থেকে সাধারণ জনগণকে সচেতন করতে আমাদের এ কার্যক্রম অব্যাহত থাকবে।

    প্রকাশিত: বৃহস্পতিবার, ১২ নভেম্বর, ২০২০

    Post Top Ad