Header Ads

parkview
  • সর্বশেষ আপডেট

    মালিক-শ্রমিকের সুন্দর সম্পর্ক প্রতিষ্ঠানের সফলতা আনেঃ রেজাউল করিম চৌধুরী




    দিগন্ত নিউজ ডেস্কঃ চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সিনিয়র যুগ্ম-সাধারণ সম্পাদক ও বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত চসিক মেয়র পদপ্রার্থী বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব এম. রেজাউল করিম চৌধুরী বলেছেন, যে মালিক শ্রমিক-কর্মচারীদের কথা ভাবেন,তাদের ভালোর জন্য চিন্তা করেন, সেই প্রতিষ্ঠান উত্তরোত্তর উন্নতির দিকে অগ্রসর হয়। আর, যে প্রতিষ্ঠানের শ্রমিক-কর্মচারীরা তাদের কর্মস্থলকে নিজেদের প্রতিষ্ঠান মনে করেন, খুব দ্রুত সেই প্রতিষ্ঠানের উন্নতি হয়। আর প্রতিষ্ঠানের উন্নতি মানে নিজেদের উন্নতি। তাই, আমি মনে করি মালিক-শ্রমিক এর মধ্যে সুসম্পর্ক প্রতিষ্ঠানের সাফলতা বয়ে আনে। 

    আওয়ামী লীগ সরকার শ্রমিকবান্ধব সরকার উল্লেখ করে রেজাউল করিম চৌধুরী আরো বলেন, আওয়ামী লীগ সরকার ক্ষমতায় আসার পর শ্রমিকদের উন্নয়নের জন্য কাজ করেছে এবং বর্তমানেও করে চলেছে। মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা পোষাক শ্রমিকদের বেতন বাড়ানোর উদ্দ্যোগ নিয়ে তা বাস্তবায়ন করেছেন। এখন, একজন পোষাক শ্রমিক অনেক ভালোভাবে পরিবার পরিজন নিয়ে সুখে জীবনযাপন করতে পারছেন। 

    বুধবার ১১ নভেম্বর ভিনটেক্স গ্রুপের প্রতিষ্ঠান ইনোভা গামের্ন্টস লিমিটেড, বাকারসন গ্রুপের প্রতিষ্ঠান ওসান এস্টেট লিমিটেড, কহিনুর এ্যাপারলেস লিমিটেড এবং সিলেকশন ফ্যাশন পরিদর্শনে গিয়ে শ্রমিক কর্মচারীদের সাথে মতবিনিময়কালে এসব কথা বলেন মেয়রপ্রার্থী বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব এম. রেজাউল করিম চৌধুরী। 

    তিনি আরো বলেন, নারী ক্ষমতায়নের বিষয়ে প্রধানমন্ত্রী আন্তরিক উদ্দ্যোগগুলো প্রশংসার দাবীদার। পুরুষদের পাশাপাশি নারীদের বিভিন্ন কর্মক্ষেত্র তৈরী করে দিয়েছেন জননেত্রী শেখ হাসিনা। নারীরা আজ স্বাধীনভাবে সকল ক্ষেত্রে সফল অবদান রাখছে। পরিবারের বোঝা না হয়ে হয়েছে পরিবারের উপার্জনক্ষম মানুষ। এটা সত্যি হয়েছে বঙ্গবন্ধু কন্যা বাংলাদেশের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার কারণে। 

    তিনি বলেন, বৈশ্বিক মহামারীর কারণে পুরো বাংলাদেশকে লকডাউন ঘোষণা ছিলো সরকারর যুগান্তকারী সময়পোযুগী পদক্ষেপ। করোনাকালীন সময়ে বিভিন্ন গরীব ও নিম্মআয়ের মানুষকে অর্থ ও খাদ্য সহায়তা দেয়া আওয়ামী লীগ সরকারের এক অনন্যা উদ্দ্যোগ বলেও মন্তব্য করেন রেজাউল করিম চৌধুরী। 

    এসময় আসন্ন চট্টগ্রাম সিটি কর্পোরেশন নির্বাচনে নৌকা মার্কায় ভোট চেয়ে রেজাউল করিম চৌধুরী শ্রমিকদের সুখে-দু:খে পাশে থাকার অঙ্গীকার করেন। 

    এসময় বাকারসন গ্রুপের প্রতিষ্ঠান ওসান এস্টেট লিমিটেড, কহিনুর এ্যাপারলেস লিমিটেড এর মহাপরিচালক হাবিব হাসান টিটু, পরিচালক রিয়াজ ওয়ায়েজ, ইনোভা গামের্ন্টস লিমিটেড উপদেষ্টা শাহনেওয়াজ, ডিজিএম মো: ইকবাল, সিলেকশন ফ্যাশনের মহাপরিচালক মোহাম্মদ জসিম, পরিচালক মো: মিলন, আরিফুল ইসলাম ইরাদ, ব্যবসায়ী মো: শামীম, মো: অভি সহ আরো অনেকে উপস্থিত ছিলেন।


    প্রকাশিত: বুধবার, ১১ নভেম্বর, ২০২০

    Post Top Ad