Header Ads

parkview
  • সর্বশেষ আপডেট

    খুলশী থানার ওসি প্রণব চৌধুরী ঢাকায় সিআইডিতে বদলি।

    খুলশী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) প্রণব কুমার চৌধুরীকে ঢাকা  সিআইডি তে বদলি করা হয়েছে। পুলিশ সদর দপ্তরের আদেশে  তাকে চট্টগ্রাম নগরীর খুলশী থানা থেকে সিআইডি ঢাকায় বদলি করা হয়। পুলিশের অভ্যন্তরীণ তদন্তে প্রণবের বিরুদ্ধে মিলেছে বিভিন্ন অভিযোগ সিএমপির একটি সূত্র এ তথ্য জানিয়ে বলেছেন, পুলিশের ভাবমূর্তির রক্ষার স্বার্থে বিভিন্ন সময়ে অভিযুক্তদের বিষয়ে বিশেষ দৃষ্টি দেওয়া হচ্ছে। পুলিশকে আরো জনবান্ধব করতে পুলিশ সদর দপ্তর বিভিন্ন পদক্ষেপ নিচ্ছে।

    রোববার (১৩ সেপ্টেম্বর) সিএমপির অতিরিক্ত উপকমিশনার (গণসংযোগ) মির্জা সায়েম,   প্রণবের বদলির বিষয়টি  নিশ্চিত করে দিগন্ত নিউজ'কে  বলেন, পুলিশ সদর দপ্তরের এক আদেশ সিএমপিতে এসেছে। তিনি শিগরই ঢাকায় অপরাধ তদন্ত সংস্থা (সিআইডি) তে যোগ দিবেন।

    গত বছরের ১৯ এপ্রিল নগরীর  বাকলিয়া থানার ওসি প্রণব কুমার চৌধুরীকে খুলশী থানায় বদলি করা হয়েছিল। এর পর তিনি অনেক বিতর্কের জন্ম দিয়েছিলেন

    ২০১৯ সালের ৪ সেপ্টেম্বর নগরীর ১৩নং  পাহাড়তলী ওয়ার্ডের আওয়ামী লীগ নেতা মো. বেলালকে ৫০ হাজার টাকা বিনিময় ছেড়ে দেয়ার কথা বলে তার পরিবার থেকে ৫০ হাজার টাকা নিয়েও রাতে তাকে অস্ত্র উদ্ধারের নিয়ে ‘বন্দুকযুদ্ধের নামে হত্যা করে ব্যাপক সমালোচনার মুখে পড়েন ওসি প্রণব।

    সাম্প্রতি খুলশী থানার এলাকায় অসংখ্য  পতিতালয় গড়ে উঠে, এসব পতিতালয়ে নারীদের ইচ্ছার বিরুদ্ধে তাদেরকে আটকে রেখে পতিতাবৃত্তিতে বাধ্য করার অভিযোগের সঙ্গে খুলশী থানার ঘনিষ্ঠ যোগাযোগ রয়েছে বলে বিভিন্ন গণমাধ্যমে প্রকাশিত হয়েছিল।

    এর পর সরকারেরই একাধিক গোয়েন্দা সংস্থার প্রতিবেদনে উঠে এসেছে, ওসি প্রণবের আশ্রয়  প্রশ্রয়ে খুলশী এলাকায় পাহাড় কাটার সিন্ডিকেট, লালখানবাজার, টাইগারপাসসহ বিভিন্ন এলাকার ইয়াবা সিন্ডিকেট দিন দিন বেপরোয়া হয়ে উঠেছে। এরকম একটি গোপনীয় প্রতিবেদনে ওসি প্রণবকে সরাসরি দায়ী করা হয়েছে। এম,এ,এম, দিগন্ত নিউজ।

    প্রকাশিত: রবিবার, ১৩ সেপ্টেম্বর, ২০২০

    Post Top Ad