Header Ads

parkview
  • সর্বশেষ আপডেট

    ১৫ই সেপ্টেম্বর ২০২০ থেকে প্রথম দাফায় চালু হচ্ছে সৌদি আরবের আন্তর্জাতিক ফ্লাইট।


    সৌদি আরব থেকে বিভিন্ন দেশে ছুটিতে গিয়ে করোনা ভাইরাসে কারণে আটকে পড়া প্রবাসীদের জন্য সুখবর, আসছে ১৫ই সেপ্টেম্বর ২০২০ইং রোজ মঙ্গলবার  সৌদি আরবে প্রথম দফায় চালু হতে যাচ্ছে আন্তর্জাতিক বিমান চলাচল। 

    সৌদি আরবের বিমান মন্ত্রনালয় এক টুইট বার্তায় বলেছেন করোনার কারণে বন্ধ হয়ে যাওয়া আন্তর্জাতিক ফ্লাইট  আগামী ১৫ই সেপ্টেম্বর ২০২০ইং তারিখে প্রথম দফায় চালু করতে যাচ্ছে সৌদি আরব। 

    এরপর পর্যায়ক্রমে দফায় দফায় চালু করা হবে আন্তর্জাতিক সকল রুটের ফ্লাইট। আগামী ১লা জানুয়ারি ২০২১ইং তারিখ থেকে বিশ্বের সকল দেশের সাথে আন্তর্জাতিক ফ্লাইট - নিষেধাজ্ঞা উঠিয়ে নেওয়া হবে বলে জানিয়েছেন মন্ত্রনালয়। 

    অর্থাৎ আগামী ১৫ই সেপ্টেম্বর থেকে বিভিন্ন দেশে আটকে পড়া সৌদি আরব প্রবাসীরা পর্যায়ক্রমে তাদের কর্মস্থলে ফিরতে পারবেন। 
    সুনির্দিষ্ট কিছু যাত্রীর জন্য আগামী ১৫ই সেপ্টেম্বর ২০২০ থেকে চালু হচ্ছে আন্তর্জাতিক ফ্লাইট জানিয়েছেন মন্ত্রনালয়। 

    সেকল যাত্রীদের এক্সিট রি এন্ট্রি ভিসা ভিজিট ভিসা এবং ওয়ার্ক পারমিট ভিসা আছে তারাই কেবলমাত্র ১৫ সেপ্টেম্বর থেকে সৌদি আরব থেকে থেকে যেতে পারবেন এবং সৌদি আরবে প্রবেশ করতে  পারবেন।

    এজন্য প্রত্যেক যাত্রীকে কঠোর স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে বলে জানিয়েছেন মন্ত্রনালয়। 
    ভ্রমনের ৪৮ঘন্টা পূর্বে প্রত্যেক যাত্রীকে করোনা টেস্ট করতে হবে এবং করোনা টেস্টে নেগেটিভ যাত্রীগানই ভ্রমন করতে পারবেন এবং যাদের পজেটিভ হবে তারা ভ্রমন করতে পারবেন না।  
    যেসকল সৌদি নাগরিক বিভিন্ন দেশে কর্মরত আছেন এবং তারা সৌদি আরবে প্রবেশ বাহিরে যেতে পারবেন এবং জিসিসি ভুক্ত দেশের নাগরিকগন সৌদি আরবে প্রবেশ বাহির হতে পারবেন তবে এক্ষেত্রে সবাইকে কঠোর স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে। 


    মন্ত্রনালয় আরও জানিয়েছেন উমরাহ হজ্জ এবং ভিজিট ভিসা চালুর বিষয়েও আলোচনা চলছে কিভাবে স্বাস্থ্যবিধি মেনে এগুলো পরিচালনা করা যায় সেবিষয়ে গুরুত্বের সহিত আলোচনা করা হচ্ছে। এবং খুব শীগ্রই বিষয়ে সিদ্ধান্ত জানানো হবে। 

    প্রকাশিত: সোমবার, ১৪ সেপ্টেম্বর, ২০২০

    Post Top Ad