Header Ads

parkview
  • সর্বশেষ আপডেট

    পাইকগাছায় পেরিফেরির জায়গা দখল করায় সাবেক ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে গণস্বাক্ষরিত অভিযোগ


    ইমদাদুল হক, পাইকগাছা-খুলনাঃ- খুলনার পাইকগাছায় পেরিফেরির জায়গা দখল করায় সাবেক ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে সহকারী কমিশনার (ভুমি) দপ্তরে গণস্বাক্ষরিত অভিযোগ হয়েছে। একই পরিবারের একের অধিক ব্যক্তির নামে ডিসিআর দেখিয় ভোগ দখল করায় এলাকাবাসী এ অভিযোগ করেন।

    জানা গেছে, উপজেলার চাঁদখালী বাজারে ০১ এর খাস খতিয়ানে ৭৪/৪৯ দাগে পেরিফেরি ভুক্ত খাস সম্পত্তি। যা সায়রাত মহোল হাট-বাজার ইজারা চুক্তিনামা মাধ্যমে মিসকেস ৬৭/১৮-১৯ তারিখ ০.০০৩৭ একর জমি ১০ থেকে ১২ জন ব্যক্তিকে প্রদান করে উপজেলা সহকারী কমিশনার ভূমি। 

    এলাকাবাসীর অভিযোগ, প্রকৃত মালিকের না দিয়ে একই পরিবার একের অধিক ব্যক্তিকে প্রদান করা হয়েছে। সরকারি হাট বাজার পেরিফেরি নীতিমালার ১২ নম্বর শর্ত ভঙ্গ, তথ্য গোপন করে বর্তমান ট্রেড লাইসেন্স ছাড়াই একই পরিবারের একের অধিক সদস্যের নামে ইজারা প্রদান করা হয়। ইজারা গ্রহণকারী সাবেক ইউপি চেয়ারম্যান আলহাজ্ব মুনছুর আলী গাজী, স্ত্রী স্নেয়ারা বেগম ও তার আত্মীয়-স্বজনরা। ইজারা বাতিলের দাবীতে উপজেলা সহকারী কমিশনার (ভূমি)’র দপ্তরে গণস্বাক্ষরিত অভিযেগ হয়েছে।

    আলহাজ্ব মুনছুর আলী গাজী জানান, সরকারি নীতিমালা অনুযায়ী ডিসিআর নিয়ে তিনি পেরিফেরির জায়গায় ভেগ দখলে আছেন। উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মুহাম্মদ আরাফাতুল আলম বলেন, ট্রড লাইন্স ছাড়া ও একই পরিবার একের অধিক ব্যক্তিকে পেরিফেরির জায়গা দেয়ার কোন সুযোগ নেই। এমন কিছু হলে আইনগতভাবে ব্যবস্থা নেয়া হবে। 

    প্রকাশিত: সোমবার, ২৮ সেপ্টেম্বর, ২০২০

    Post Top Ad