Header Ads

parkview
  • সর্বশেষ আপডেট

    সীমান্ত হত্যার প্রতিবাদে প্রতীকি লাশ নিয়ে হানিফ বাংলাদেশী

    মাসুদ রানা, রাজারহাট-কুড়িগ্রামঃ- সোমবার দুপুরে সীমান্ত  হত্যার প্রতিবাদে প্রতীকি লাশ নিয়ে রাজারহাটে পথ সভা শেষে কুড়িগ্রামের ফলবাড়ি উপজেলার অনন্তপুর সীমান্তের উদ্দেশ্যে রওয়ানা হয়েছেন হানিফ বাংলাদেশী।

    সীমান্ত হত্যার প্রতিবাদে ১৮দিন পূর্বে জাতীয় প্রেসক্লাব থেকে প্রতীকি লাশ নিয়ে অনন্তপূরের উদ্দেশ্যে পদযাত্রা করেন হানিফ বাংলাদেশী। সোমবার রাজারহাট সোনালী ব্যাংক চত্বরে পৌঁছিলে মহূর্তের মধ্যে শতশত লোক সমবেত হয়। এসময় রেল,নৌ  যোগাযোগ ও পরিবেশ উন্নয়ন গণ কমিটির পক্ষ থেকে তাকে সংবর্ধনা দেয়া হয় এবং ওই কমিটির নেতৃবৃন্দ তার সাথে সংহতি প্রকাশ করেন।

    পরে  বাংলাদেশী সীমান্ত হত্যা বন্ধের দাবী ও প্রতিবাদ জানিয়ে বক্তব্য রাখেন তিনি। ১১সেপ্টেম্বর জাতীয় প্রেসক্লাবের সামন থেকে কুড়িগ্রামের ফুলবাড়ি অনন্তপুর সীমান্তের উদ্দেশ্যে প্রতীকি লাশ নিয়ে একক পদযাত্রা শুরু করেন তিনি। হানিফ বাংলাদেশী নোয়াখালি জেলা সদরের জাহানাবাদ গ্রামের আব্দুল মান্নানের পুত্র বলে জানা গেছে। সোমবার রাতে তিনি কুড়িগ্রামে অবস্থান করবেন এবং মঙ্গলবার ফুলবাড়ি উপজেলার উদ্দেশ্যে পদযাত্রা করবেন। সেখান থেকে ২০তম দিনে তিনি ফুলবাড়ি অনন্তপুর সীমান্তের উদ্দেশ্যে পদযাত্রা করবেন বলে জানা যায়। 

    উল্লেখ্য ২০১১ইং সনের ৭জানুয়ারী ওই সীমান্তে প্রাণ হারায় বাংলাদেশী কিশোরি ফেলানী। হানিফ বাংলাদেশী ফেলানীর বাবা-মায়ের সাথে সাক্ষাত করবেন বলে জানান।

    প্রকাশিত: সোমবার, ২৮ সেপ্টেম্বর, ২০২০

    Post Top Ad