Header Ads

parkview
  • সর্বশেষ আপডেট

    চট্টগ্রামে সাড়ে ১২ লাখ শিশুকে খাওয়ানো হবে ভিটামিন 'এ' ক্যাপসুল।


    এম এ মেহেদিঃ চট্টগ্রাম জেলায় এ বছর ১২ লাখ ৬৮ হাজার শিশুকে ভিটামিন ‘এ প্লাস ক্যাপসুল খাওয়ানো হবে। এর মধ্যে ১৪টি উপজেলায় ৭ লাখ ৮৭ হাজার ২৩৩ জন শিশু এবং মহানগরে ৪ লাখ ৮১ হাজার শিশুকে খাওয়ানো হবে এই ক্যাপসুল।

    বৃহস্পতিবার (১৭ সেপ্টেম্বর) সিভিল সার্জন কার্যালয়ে অনুষ্ঠিত দুই সপ্তাহ ব্যাপি জাতীয় ভিটামিন ‘এ প্লাস ক্যাম্পেইনের অবহিতকরণ ও পরিকল্পনা সভায় এসব তথ্য জানান জেলা সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি।

    তিনি বলেন, চট্টগ্রামে আগামী ২৬ সেপ্টেম্বর থেকে শুরু হচ্ছে দুই সপ্তাহ ব্যাপী জাতীয় ভিটামিন ‘এ' প্লাস ক্যাম্পেইন। এতে জেলার ১৪টি উপজেলায় ৬-১১ মাস বয়সী ৮৮ হাজার ৭১৩ জন শিশুকে একটি নীল রঙের ভিটামিন ‘এ ক্যাপসুল এবং ১২-৫৯ মাস বয়সী ৬ লাখ ৯৮ হাজার ৫২০ জন শিশুকে একটি লাল রঙের ভিটামিন ‘এ ক্যাপসুল খাওয়ানো হবে।  

    এছাড়া জেলার বাইরে চট্টগ্রাম সিটি করপোরেশন এলাকার ৪১টি ওয়ার্ডে ৬-১১ মাস বয়সী ৮১ হাজার শিশুকে একটি নীল রঙের ভিটামিন ‘এ ক্যাপসুল এবং ১২-৫৯ মাস বয়সী সাড়ে ৪ লাখ জন শিশুকে একটি লাল রঙের ভিটামিন ‘এ ক্যাপসুল খাওয়ানো হবে।

    চট্টগ্রাম জেলা সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বির সভাপতিত্বে ও জেলা স্বাস্থ্য তত্ত্বাবধায়ক সুজন বড়ুয়ার সঞ্চালনায় সভায় প্রধান অতিথি ছিলেন বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) ডা. হাসান শাহরিয়ার কবীর।  
    সভায় বিশেষ অতিথি ছিলেন ডেপুটি সিভিল সার্জন ডা. মো. আসিফ খান, জেলা প্রাথমিক শিক্ষা অফিসার মো. শহীদুল ইসলাম, পরিবার পরিকল্পনা অধিদপ্তরের উপ-পরিচালক ডা. উ খ্য উইন, বিশ্ব স্বাস্থ্য সংস্থার এসআইএমও ডা. জাহিদুল ইসলাম, ইসলামিক ফাউন্ডেশনের উপ-পরিচালক মো. সেলিম উদ্দিন, বিমানবন্দর স্বাস্থ্য কর্মকর্তা ডা. শরীফুল ইসলাম ও জেলা পুলিশ পরিদর্শক (ডিবি) মো. শাহ আলম।

    প্রকাশিত: শুক্রবার, ১৮ সেপ্টেম্বর, ২০২০

    Post Top Ad

    Post Bottom Ad