Header Ads

parkview
  • সর্বশেষ আপডেট

    সৌদি প্রবাসীদের ইকামার মেয়াদ বৃদ্ধির স্বয়ংক্রিয় কার্যক্রম শুরু।

    মোঃ ওমর ফারুক, সৌদিআরবঃ- সৌদি বাদশাহ সালমানের ঘোষণাকৃত প্রবাসীদের জন্য ইকামা ও ভিসার মেয়াদ বৃদ্ধির স্বয়ংক্রিয়  কার্যক্রম শুরু করেছে  সৌদি সরকার।

    মহামারী করোনা ভাইরাসের সংক্রমণ এ-র কারণে প্রায় তিন মাসের অধিক সময় ধরে  লকডাউন  ও কারফিউ এবং  আন্তর্জাতিক  ফ্লাইট বন্ধ   সবমিলিয়ে বড়ই বিপর্যয়পর সৌদি আরবে প্রবাসী বাংলদেশীরা।

    ইতিমধ্যে সৌদি আরবের বাদশাহ সালমান সৌদি আরবে অবস্থানরত প্রবাসীদের ইকামা ও ভিসার মেয়াদ বিনা ফ্রীতে স্বয়ংক্রিয়ভাবে তিন মাস বৃদ্ধি করেছেন, সৌদি আরবের ডিরেক্টর জেনারেল অব পাসপোর্ট অফিস। দ্বিতীয় বারের মতো  বাদশাহ সালমান ঘোষণা দেন।

    এবার এ-ই ইকামা ও ভিসার মেয়াদ বৃদ্ধির সুযোগ পাচ্ছেন  সৌদি আরবে অবস্থান করা প্রবাসী এবং সৌদি আরব থেকে ছুটিতে থাকা প্রবাসীরা ও।
    অর্থাৎ সৌদি আরবে অবস্থানকরা প্রবাসী নাগরিক যাদের ইকামা ও ভিসার মেয়াদ শেষ হচ্ছে তাদের ইকামা স্বয়ংক্রিয়ভাবে তিন মাসের জন্য বৃদ্ধির কার্যক্রম শুরু হয়েছে বলে জানিয়েছেন সৌদি পাসপোর্ট অধিদপ্তর।

    এবং সৌদি আরব থেকে ছুটিতে গিয়ে যারা বিভিন্ন দেশে করোনা মহামারীর কারণে আন্তর্জাতিক ফ্লাইট বন্ধ থাকায় আটকা পড়েছেন এবং ইকামা ও  ভিসার মেয়াদ শেষ হচ্ছে তাদের ইকামা ও ভিসা তিন মাসের জন্য স্বয়ংক্রিয়ভাবে বৃদ্ধির কার্যক্রম শুরু হয়েছে এবং যাদের ছুটির মেয়াদ শেষ হয়ে গেছে তাদের ছুটিও বাড়ানো হবে কোনরকম জরিমানা ছাড়াই।

    সৌদি আরবে অবস্থান করা যেসব প্রবাসীর এক্সিট ও রি- এন্ট্রি ভিসা ইস্যু করেও ফ্লাইট বন্ধ থাকায় দেশে যেতে পারেন নাই তাদের এক্সিট ও রি-এন্ট্রি ভিসার মেয়াদও বৃদ্ধি করা হবে কোন রকম জরিমান ছাড়া। 

    সৌদি আরবে উমরাহ ও ভিজিট ভিসায় এসে যারা করোনার কারণে দেশে ফিরে যেতে পারেন নাই তারা ও বৈধভাবে আরও তিন মাস সৌদি আরব অবস্থান করতে পারবেন বলে জানিয়েছেন সৌদি পাসপোর্ট অধিদপ্তর অর্থাৎ জাওয়াজাত।

    প্রকাশিত: বৃহস্পতিবার, ১৬ জুলাই, ২০২০

    Post Top Ad