Header Ads

parkview
  • সর্বশেষ আপডেট

    বগুড়ায় যমুনার পানি বিপৎসীমার ১২৬ সে.মি. উপরে

    মনিরুজ্জামান, বগুড়াঃ- করোনা মহামারীর পাশাপাশি উত্তরাঞ্চলের বন্যা পরিস্থিতি প্রতিনিয়ত ভয়াবহ হয়ে উঠছে। বগুড়ায় যমুনা নদীর পানি বিপৎসীমা অতিক্রম করে ১২৬ সেন্টিমিটার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে। প্রবল বৃষ্টিপাত ও উজান থেকে নেমে আসা ঢলের ফলে বগুড়া জেলার সারিয়াকান্দি পয়েন্টে যমুনা নদীতে পানি হু হু করে বেড়ে চলেছে।

    ১৬ জুলাই বৃহস্পতিবার দুপুর সাড়ে ১২টার দিকে এই বিষয়টি নিশ্চিত করেন বগুড়া জেলা পানি উন্নয়ন বোর্ডের (পাউবো) সহকারী প্রকৗশলী।

    এদিকে যমুনা নদীর পানি বাড়ায় সারিয়াকান্দি উপজেলার বেশ কয়েকটি ইউনিয়ন পানিবন্দি হয়ে পড়েছে। ওইসব ইউনিয়নের নিম্নাঞ্চলের ফসলি জমি পানির নিচে তলিয়ে যাচ্ছে। ওইসব এলাকায় পানিবন্দি হয়ে পড়েছে প্রায় ৭০ হাজার মানুষ। বগুড়ায় যমুনা নদীর পানি বাড়ায় সারিয়াকান্দি উপজেলার মানুষের মধ্যে দুর্ভোগের পাশাপাশি আতঙ্ক বিরাজ করছে।

    বগুড়া জেলা পানি উন্নয়ন বোর্ডের (পাউবো) সহকারী প্রকৗশলী জানান, যমুনা নদীতে বিপৎসীমা নির্ধারণ করা হয় ১৬ দশমিক ৭০ মিটার। বৃহস্পতিবার দুপুর ১২টার হিসাব অনুযায়ী, নদীর পানি ১৭ দশমিক ৯৬ মিটার দিয়ে প্রবাহিত হচ্ছে। অর্থাৎ বিপৎসীমার ১২৬ সেন্টিমিটার উপর দিয়ে পানি প্রবাহিত হচ্ছে।

    প্রকাশিত: বৃহস্পতিবার, ১৬ জুলাই, ২০২০

    Post Top Ad