Header Ads

parkview
  • সর্বশেষ আপডেট

    সৌদি আরব থেকে ছুটিতে থাকা প্রবাসীদের ইকামা ভিসার মেয়াদ বৃদ্ধির কাজ সম্পন্ন করল সৌদি পাসপোর্ট অধিদপ্তর।

    মোঃ ওমর ফারুক, সৌদি আরবঃ- সৌদি আরবের বাহিরে ছুটিতে থাকা প্রবাসী শ্রমিকদের ইকামা ও এক্সিট- রি এন্ট্রি, অর্থাৎ ভিসার মেয়াদ সম্পূর্ণ বিনা ফ্রি তে সম্পন্ন করেছেন সৌদি পাসপোর্ট অধিদপ্তর, জাওয়াযাত।

    বৈশ্বিক মহামারি করোনা ভাইরাসের কারণে সৌদি আরবের সাথে সকল দেশের আন্তর্জাতিক ফ্লাইট বন্ধ থাকার কারনে সৌদি আরব থেকে ছুটিতে থাকা,  আটকে পড়া শ্রমিকদের ইকামা ও ভিসার মেয়াদ ৩ মাসের জন্য বিনামূল্যে বৃদ্ধির কাজ সম্পন্ন করেছেন বলে নিশ্চিত করেছেন সৌদি পাসপোর্ট অধিদপ্তর।

    সৌদি আরবের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের এ্যবসার এ্যাপ ঘোষণা করেছেন  সৌদি আরবে বাহিরে যেসব প্রবাসী শ্রমিক ছুটিতে গিয়ে আটকা পড়েছেন আন্তর্জাতিক ফ্লাইট বন্ধ থাকার কারনে সৌদি আরবে ফিরে আসতে পারেন নাই অথচ ইতিমধ্যেই তাদের ইকামা ও ভিসার মেয়াদ শেষ হয়ে গেছে তাদের ইকামা ও ভিসার মেয়াদ ৩ মাসের জন্য বিনা ফ্রি তে বৃদ্ধির কাজ সম্পন্ন করেছেন সৌদি পাসপোর্ট অধিদপ্তর।

    এ-ই ভিসার মেয়াদ বৃদ্ধি ফ্যামিলি নিয়ে যেসকল শ্রমিক সৌদি আরবে থাকেন এবং সাবাইকে নিয়ে ছুটেতে গিয়েছেন তাদের ক্ষেত্রে ও কার্যকর করা হয়েছে।

    তবে যাদের ইকামা ও ভিসার শেষ হয়ে দুই মাসের বেশী অতিক্রান্ত অর্থাৎ ইকামা ও ভিসার মেয়াদ শেষ হওয়ার পর ৬০ দিন পার হয়ে গেছে তার সৌদি পাসপোর্ট অধিদপ্তর এ-র এ-ই সুবিধা থেকে বঞ্চিত হয়েছেন। তাদের বিষয়ে বিস্তারিত আর কোন তথ্য জানানো হয় নাই।

    সূত্রঃ আরব নিউজ

    প্রকাশিত: বুধবার ২৯, জুলাই ২০২০

    Post Top Ad

    সজীব হোমিও প্যাথিক হল