Header Ads

parkview
  • সর্বশেষ আপডেট

    বাগমারায় শ্রমিক নির্যাতনের অভিযোগ


     বাগমারায় শ্রমিক নির্যাতনের অভিযোগ

    মুকুল হোসেন,(বাগমারা)রাজশাহী:: রাজশাহীর বাগমারায় শ্রমিক নির্যাতনের অভিযোগ উঠেছে। ঘটনাটি বাগমারা উপজেলার গণিপুর ইউনিয়নের মাঝিগ্রামের। ঘটনা ও উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয় এর লিখিত অভিযোগ সূত্রে জানা গেছে, মাঝিগ্রাম সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সামনে বাঁক অতিক্রমের সময় পণ্যবাহী ট্রাক চালক ও শ্রমিকদের প্রতিনিয়ত হয়রানির শিকার হতে হয়।


    রাজশাহী জেলা ট্রাক, ট্যাংকলরি ও কার্ভাডভ্যান শ্রমিক ইউনিয়নের ভবানীগঞ্জ শাখার সদস্য ও ট্রাক চালক- চাঁনপাড়া মহল্লার শাকিল, সাজেদুর রহমান, বিহানালী এলাকার বাসীন্দা সাইদুর রহমান, রুস্তম আলী জানান, মাঝিগ্রাম সরকারি প্রথমিক বিদ্যালয়ের সামনে বাঁকে প্রভাবশালী বজলুল করিম,তাঁর ভাই রেজাউল করিম এবং তাঁদের বোন একডালা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক কহিনূর খাতুন, পণ্যবাহী ট্রাক চালক শ্রমিকদের সাথে প্রায় সময় গালমন্দ মারমুখী ও অশালীন আচরণ করে থাকেন। শ্রমিক সাজেদুর রহমান এবং শাকিল জানান, সারদা এলাকার আমাদের এক (বালি বাহিত) ট্রাক ড্রাইভারকে শারীরিক ভাবে লাঞ্চিত করেন প্রধান শিক্ষক কহিনূর খাতুন ও তাঁর পরিবারের সদস্যরা।


    রেজাউল করিমের বাড়ির সামনে ময়লা অবর্জনা ফেলে বর্ধিত করে সরকারি রাস্তার কিছু অংশ জবর দখলে রয়েছেন তাঁরা। প্রধান শিক্ষক কহিনূর খাতুনের নিকট মোবাইলফোনে জানতে চাইলে তিনি জানান, এ সমন্ধে আমি কিছু জানি না, বলে তাঁর ছেলের হাতে ফোন ধরিয়ে দেন। ওই প্রান্ত থেকে ছেলে পরিচয়দানকারী দীর্ঘ আলাপচারিতায় তাঁদের মান সম্মানের হানি করা হলে পত্রিকা এবং এই প্রতিবেদকের বিরুদ্ধে মামলা করা হবে বলে হুমকি প্রদান করেন (অডিও ক্লিপ আছে)। শ্রমিক ইউনিয়ন ভবানিগঞ্জ শাখা নিবন্ধন নম্বর ১৬০৭ এর সভাপতি মামুনুর রশীদ বল্টু বাগমারা উপজেলা নির্বাহী অফিসার বরাবর সংগঠনের নিজস্ব প্যাডে প্রতিকার চেয়ে একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন।

    সংগঠনের শ্রমিকরা তদন্ত পূর্বক দোষীদের শাস্তি দাবী করেন। বাগমারা উপজেলা নির্বাহী অফিসার শরিফ আহম্মেদ অভিযোগ প্রাপ্তি নিশ্চিত করেছেন।


    প্রকাশিত: রবিবার, ১৯ জুলাই, ২০২০

    Post Top Ad

    সজীব হোমিও প্যাথিক হল