Header Ads

parkview
  • সর্বশেষ আপডেট

    বগুড়া পৌরসভার ৯ এলাকাকে রেড জোন ঘোষণা


    মনিরুজ্জামান, বগুড়াঃ করোনা ভাইরাস বা কোভিট- ১৯ প্রতিরোধে বগুড়া জেলার নয়টি এলাকাকে রেড জোন হিসেবে ঘোষণা করেছে বগুড়া জেলা প্রশাসন। এলাকাগুলো যথাক্রমে বগুড়া পৌরসভার চেলোপাড়া, নাটাইপাড়া, নারুলী, জলেশ্বরীতলা, সূত্রাপুর, মালতিনগর, ঠনঠনিয়া, হাড়িপাড়া ও কলোনী। এসব এলাকা ১৪ জুন রবিবার বিকাল ৫ টা থেকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত রেড জোনের আওতাভুক্ত থাকবে। 


    ১৪ জুন রবিবার বগুড়া জেলা প্রশাসক স্বাক্ষরিত এক গণবিজ্ঞপ্তিতে জানানো হয়, রেড জোন এলাকায় সকল প্রকার বাক্তিগত, পারিবারিক, সামাজিক, রাজনৈতিক গণজমায়েত নিষিদ্ধ থাকবে। পাশাপাশি সকল জনসাধারণ আংশিকভাবে নিজ নিজ আবাসস্থলে অবস্থান করবে। রেড জোন এলাকায় সকল প্রকার যানবাহন বন্ধ থাকবে। কোভিট- ১৯ মোকাবেলায় দায়িত্বপ্রাপ্ত বেসরকারি গাড়ি চলাচলে জেলা প্রশাসকের অনুমতি গ্রহণ করতে হবে। অ্যাম্বুলেন্স, রোগী পরিবহন, স্বাস্থ্যসেবা প্রদানকারী ব্যক্তিবর্গের গাড়ি, জরুরী পরিষেবা প্রদানকারী  ব্যক্তির গাড়ি ও সংবাদকর্মীর গাড়ি এর আওতার বাইরে থাকবে।


    বিজ্ঞপ্তিতে আরও বলা হয়েছে, রেড জোন এলাকায় সকল প্রকার দোকানপাট ব্যবসা প্রতিষ্ঠান মার্কেট বন্ধ থাকবে। তবে ওষুধের দোকান, ইন্টারনেট সেবা ও মোবাইল ব্যাঙ্কিং পরিষেবা আগের মতোই চলমান থাকবে।  রেড জোন এলাকায় কোভিড-১৯ মোকাবেলায় জরুরী সেবা প্রদানকারী প্রতিষ্ঠান সীমিত আকারে খোলা থাকবে। তবে সকল হাসপাতাল, চিকিৎসা সেবা প্রদানকারী প্রতিষ্ঠান এবং ব্যাংকিং সেবা এ নির্দেশনার বাইরে থাকবে।


    বিজ্ঞপ্তিতে আরও বলা হয়েছে, বগুড়া জেলায় আন্তঃউপজেলার যানবাহন ও জনসাধারণের চলাচল বন্ধ থাকবে।  রেড জোন এলাকায় জরুরী প্রয়োজনে কেউ ঘর থেকে বের হলে তাকে আবশ্যিকভাবে স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে যথাযথভাবে মাক্স  পড়তে হবে। প্রকাশ্য স্থানে বা গণজমায়েত করে কোন প্রকার ত্রাণ, খাদ্য সামগ্রী বা অন্য কোন পণ্য  বিতরণ করা যাবে না। 

    প্রকাশিত: রবিবার, ১৪ জুন, ২০২০

    Post Top Ad