Header Ads

parkview
  • সর্বশেষ আপডেট

    পদত্যাগ করলেন আটলান্টা পুলিশ প্রধান

    আটলান্টা পুলিশ প্রধান


    ২৭ বছর বয়সী রেশার ব্রুকস আটলান্টায় পুলিশ কর্মকর্তার হাতে নিহত হওয়ার পর, পুলিশি বর্বরতার বিরুদ্ধে জ্বলন্ত বিক্ষোভের সূত্রপাত হয়।

    একজন কৃষ্ণাঙ্গ ব্যক্তিকে হত্যার কয়েক ঘন্টা পর আটলান্টার পুলিশ প্রধান শনিবার পদত্যাগ করেছেন, যিনি তার গাড়ীতে একটি ফাস্ট ফুড ড্রাইভ-থ্রি রেস্তোঁরায় লাইনে অপেক্ষা করার সময় ঘুমিয়ে পড়েছিলেন। কর্তৃপক্ষ জানিয়েছে যে রেশার ব্রুকস গ্রেপ্তারের বিরুদ্ধে প্রতিরোধ করেছিলেন এবং লড়াইয়ের সময় গুলিবিদ্ধ হন।

    গ্যারেট রোলফ এবং ডেভিন ব্রনসান, রেশারদ ব্রুকসের মারাত্মক গুলিতে জড়িত দুই কর্মকর্তাকে যথাক্রমে বরখাস্ত করা হয় এবং প্রশাসনিক দায়িত্বে রাখা হয়।

    জর্জ ফ্লয়েডের মৃত্যুর দায়ে অভিযুক্ত চারজন সাবেক মিনিয়াপলিস পুলিশ কর্মকর্তার একজনকে ৭৫০,০০০ মার্কিন ডলারের বিনিময়ে জামিনে মুক্তি দেয়া হয়।

    ফ্লয়েড, একজন কৃষ্ণাঙ্গ ব্যক্তি, ২৫ মে একজন পুলিশ তার গলায় প্রায় নয় মিনিট হাঁটু গেড়ে বসায় তিনি মারা যান। তার মৃত্যু দেশব্যাপী পুলিশের সংস্কার এবং বিশ্বব্যাপী প্রতিবাদের আহ্বান জানিয়েছে।

    শুক্রবার গভীর রাতে মার্কিন যুক্তরাষ্ট্রের আটলান্টায় একটি ফাস্ট ফুড রেস্তোরাঁর বাইরে রেশার ব্রুকস নামে এক ব্যক্তি পুলিশের গুলিতে নিহত হওয়ার ঘটনায় বিক্ষোভ শুরু হয় এবং শহরের পুলিশ প্রধানকে পদত্যাগ করতে বাধ্য করে।


    প্রকাশিত: শনিবার, ১৩ জুন, ২০২০

    Post Top Ad