Header Ads

parkview
  • সর্বশেষ আপডেট

    বগুড়ায় নতুন করে আরও একজন করোনায় আক্রান্ত


    মনিরুজ্জামান,বগুড়া প্রতিনিধি: বগুড়ায় আরও এক ব্যক্তি করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। এ নিয়ে বগুড়া জেলায় আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ১৮ জনে।

    ৩০ শে এপ্রিল বৃহস্পতিবার রাত ৯ টার সময় বগুড়ার ডেপুটি সিভিল সার্জন ডা. মুস্তাফিজুর রহমান তুহিন জানান, বগুড়ায় নতুন করে আরো একজন ব্যক্তি করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। আক্রান্ত ব্যক্তির বাড়ি বগুড়া জেলার আদমদীঘি উপজেলার পূর্ব ইসবপুর গ্রামে। আক্রান্ত ব্যক্তি একজন পুরুষ ও তার বয়স ৩৫ বছর। বগুড়া আদমদীঘি উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. শহিদুল্লাহ্ দেওয়ান জানান, গত তিনদিন আগে আক্রান্ত ব্যক্তির কাছ থেকে নমুনা সংগ্রহ করা হয় তখন তার গায়ে জ্বরের উপসর্গ ছিল। কিন্তু বর্তমানে তার কোন উপগর্স না থাকায় তাকে হাসপাতালে না নিয়ে বাড়ির একটি কক্ষে রেখেই চিকিৎসা দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।


    বগুড়ার আদমদীঘিতে নতুন করে করোনা আক্রান্ত ওই ব্যক্তি সম্পর্কে তথ্য দিতে গিয়ে ডেপুটি সিভিল সার্জন ডা. মুস্তাফিজুর রহমান তুহিন বলেন, ৩৫ বছর বয়সী ওই ব্যক্তি পেশায় একজন রড মিস্ত্রি। তিনি পাবনায় কর্মরত ছিলেন। সেখানে নারায়ণগঞ্জের শ্রমিকদের সংস্পর্শে যান। এরপর গত ২৫ এপ্রিল তিনি বাড়িতে ফেরেন। গায়ে হাল্কা জ্বর থাকায় ২৭ এপ্রিল আদমদীঘি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে তার নুমনা সংগ্রহ করা হয়। ৩০ শে এপ্রিল বৃহস্পতিবার রাতে তার রেজাল্ট পজিটিভ আসে।


    এর আগে ২৮ এপ্রিল শাজাহানপুর উপজেলায় ১ জন, ২৫ এপ্রিল বগুড়া সদরের চেলোপাড়া ও চকফরিদে ২ জন ও ২৩ এপ্রিল রাতে বগুড়ার শিবগঞ্জ ও গাবতলী উপজেলায় ২ জনের করোনায় আক্রান্তের খবর পাওয়া যায়। তার আগে ২২ এপ্রিল রাতে ৭ জনের করোনায় আক্রান্তের ব্যাপারে সিভিল সার্জন অফিস থেকে জানানো হয়। এছাড়াও ২১ এপ্রিল রাতে সারিয়াকান্দি ও সোনাতলার একজন নারীসহ ৩ জনের করোনা পজেটিভ আসে। তারও আগে আদমদীঘি উপজেলার ২ জনের করোনা পজেটিভ সনাক্ত করা হয়। প্রাণঘাতী করোনা সংক্রমণের ঝুঁকি মোকাবেলায় গত ২১ এপ্রিল বগুড়াকে লকডাউন ঘোষণা করা হয়েছে।

    বগুড়ার সিভিল সার্জন অফিস সূত্রে জানা যায়, বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে বৃহস্পতিবার বগুড়া, জয়পুরহাট, নওগাঁ ও সিরাজগঞ্জের মোট ১৮৮টি নমুনা পরীক্ষা করা হয়। এসব নমুনার মধ্যে বগুড়ার ছিল ১৪০টি, জয়পুরহাটের ৪৬টি এবং নওগাঁ ও সিরাজগঞ্জের আরও একটি করে নমুনা পরীক্ষা করা হয়। পরীক্ষা করা নমুনার মধ্যে বগুড়ার একটি এবং জয়পুরহাটের একটি করোনা পজিটিভ আসে। বাকিগুলো সব নেগেটিভ।

    প্রকাশিত: শুক্রবার, ০১ এপ্রিল, ২০২০

    Post Top Ad