Header Ads

parkview
  • সর্বশেষ আপডেট

    সিরিয়ার রাজধানীর কাছে ইস্রায়েলি হামলায় তিন বেসামরিক লোক নিহত



    নুরসাফা সুমন, আন্তর্জাতিক ডেস্কঃ- সোমবার, ২৭ এপ্রিল, ২০২০ ভোরে সিরিয়ার রাজধানীর নিকটে ইসরায়েলি বিমান হামলায় তিন বেসামরিক লোক মারা গিয়েছিল, রাষ্ট্রীয় গণমাধ্যম জানিয়েছে।

    দামেস্কের শহরতলিতে ইস্রায়েলি ক্ষেপণাস্ত্র গুলি ঘরগুলির উপর পড়ে বলে "তিন বেসামরিক নাগরিক শহীদ ও চার জন আহত হয়েছে," দ্য সিমার সরকারী সংবাদ সংস্থা জানিয়েছে।

    সিরিয়ার বিমান প্রতিরক্ষা ভোরের কিছু আগে লেবাননের বিমান স্থান থেকে চালানো ইস্রায়েলি ক্ষেপণাস্ত্রগুলির বেশিরভাগ ধ্বংস করে দিয়েছে। ইস্রায়েলের ওয়ারহেডগুলি আকাশে বিস্ফোরিত হওয়ার জন্য উদ্দিষ্ট এজেন্সির ওয়েবসাইটে প্রকাশিত ভিডিও।

    ইস্রায়েলের একজন মুখপাত্র এ বিষয়ে মন্তব্য করতে রাজি হননি। ব্রিটেন ভিত্তিক যুদ্ধ নিরীক্ষক সিরিয়ান অবজারভেটরি ফর হিউম্যান রাইটস বলেছে যে হামলাটি দামেস্কের দক্ষিণে লেবাননের গ্রুপ হিজবুল্লাহর বাহিনী ও যোদ্ধাদের অবস্থানগুলিকে আঘাত করেছে। বিবৃতিতে বলা হয়েছে, এই ধর্মঘটে এ জাতীয় চার যোদ্ধা নিহত হয়েছেন।

    ২০১১ সালে সিরিয়ার সংঘাত শুরুর পর থেকে ইস্রায়েলি দেশটিতে শত শত ধর্মঘট চালিয়েছে, যেখানে তারা সরকারী সেনা এবং মিত্রবাহিনী এবং রাষ্ট্রের শত্রু হিজবুল্লাহ যোদ্ধাদের লক্ষ্যবস্তু করেছে।
    ২০ এপ্রিল, সানা জানিয়েছে যে সিরিয়ার বিমান প্রতিরক্ষা দ্বারা প্রাচীন শহর পালমিরার কাছে ইস্রায়েলি ক্ষেপণাস্ত্র হ্রাস পেয়েছে।

    সিরিয়ার অভ্যন্তরীণ সূত্রের নেটওয়ার্কের উপর নির্ভর করে এই অবজারভেটরি বলেছে যে লক্ষ্য ছিল "পালমাইরা প্রান্তরে মিলিশিয়াদের জন্য সামরিক পদ"। এই অভিযানে তিন সিরিয়ান যোদ্ধা এবং ছয় বিদেশি নিহত হয়েছিল, মনিটরের মতে, যা তাদের জাতীয়তা নির্ধারণ করতে সক্ষম হয়নি।
    ইস্রায়েল খুব কমই সিরিয়ায় তার কার্যক্রমের সত্যতা নিশ্চিত করে।


    প্রকাশিত: শুক্রবার, ০১ মে, ২০২০

    Post Top Ad

    Post Bottom Ad