Header Ads

parkview
  • সর্বশেষ আপডেট

    বাগমারায় দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে কাজ করছে জেলা পুলিশ


                                
    মুকুল হোসেন,বাগমারা:: রাজশাহীর বাগমারা উপজেলার মাদারীগঞ্জ এবং মোহনগঞ্জ হাট-বাজার পরিদর্শন করেন রাজশাহী সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার সুমন দেব। পবিত্র মাহে রমজানে কোন ব্যবসায়ী যেন অহেতুক দ্রব্যের মূল্য বৃদ্ধি না করতে পারে সেজন্য বাজার নিয়ন্ত্রণে কাজ করে চলেছে রাজশাহী জেলা পুলিশ।

    বৃহস্পতিবার জেলা পুলিশ, জেলা ডিবির সদস্যদের সাথে নিয়ে বাগমারা থানা পুলিশের সার্বিক সহযোগিতায় বিভিন্ন হাট পরিদর্শন করেন। সেই সাথে চলমান করোনা ভাইরাস প্রাদুর্ভাব প্রতিরোধে সচেতনতা মূলক প্রচার প্রচারণা চালিয়েছেন। করোন পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত এ কার্যক্রম অব্যাহত থাকবে।

    এদিকে, কোন ব্যবসায়ী রমজানকে পুঁজি করে দ্রব্যের মূল্য বেশি নেয়ার চেষ্টা করলে পুলিশকে জানানোর অনুরোধ করা হয়। অন্যদিকে প্রতিটি দোকানে মূল্য তালিকা ঝুলানোরও কথা বলা হয়। মূল্য তালিকার অধিক যেন দাম না নেয়া হয় সে বিষয়ে ব্যবসায়ীদের সতর্ক করা হয়।


    এছাড়াও ঢাকাসহ আশপাশের জেলা থেকে যে সকল ব্যক্তি নিজ নিজ এলাকায় এসেছেন তাদেরকে হোম কোয়ারেন্টাইনে থাকার পরামর্শ প্রদান করা হয়। সার্বিক পরিস্থিতিতে প্রশাসনের কঠোর হওয়ার বিকল্প নেয়।

    বাগমারা থানার অফিসার ইনচার্জ (ওসি) আতাউর রহমান, সেকেন্ড অফিসার এসআই মনিরুল ইসলাম সঙ্গীয় ফোর্স সহ হ্যান্ড মাইক নিয়ে রাস্তায় নেমে পড়েন জনসচেতনতা বাড়িয়ে পরিস্থিতি স্বাভাবিকে নিয়ে আসার জন্য।

    অকারণে কেউ যেন বাজারে জনসমাগম না ঘটায় সে জন্য বার বার মাইকিং এর মাধ্যম পরামর্শ দেয়া হয়। মোহনগঞ্জ এবং মাদারীগঞ্জ হাটে জেলা পুলিশের পাশাপাশি বাগমারা থানা পুলিশের হ্যান্ড মাইকে এমন প্রচারণার দৃশ্য দেখা যায়। এতে হাট-বাজারে আসা অনেকেই সচেনত হয়ে বাড়ি ফিরে যান।

    এ ব্যাপারে জেলার অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) সুমন দেব বলেন, পবিত্র মাহে রমজানের সুযোগকে কাজে লাগিয়ে ব্যবসায়ীরা যেন নিত্য প্রয়োজনীয় দ্রব্যের মূল্য বৃদ্ধি না করে সে বিষয়ে তাদেরকে অবহিত করা হয়। অন্যদিকে করোনা ভাইরাসের প্রাদুর্ভাব ঠেকাতে জেলা পুলিশ, জেলা ডিবি এবং বাগমারা থানা পুলিশ কঠোর পরিশ্রম করে যাচ্ছে। আমরা জানসচেতনতা বৃদ্ধির জন্য নিরলস কাজ করে যাচ্ছি।


    প্রকাশিত: বৃহস্পতিবার, ৩০ এপ্রিল, ২০২০

    Post Top Ad