Header Ads

parkview
  • সর্বশেষ আপডেট

    চালু থাকা শিল্প-কারখানার মালবাহী গাড়িতে করোনা ঝুঁকি বাড়ার আশঙ্কা

    চালু থাকা শিল্প-কারখানার মালবাহী গাড়িতে করে ঝুঁকি বাড়ার আশঙ্কা


    নিজস্ব প্রতিবেদক, সীতাকুন্ডঃ- করোনা ঝুঁকি এড়াতে সারা দেশে ব্যবসা প্রতিষ্ঠানের সাথে সীমিত করা হয়েছে সড়কে পরিবহন চলাচল। এ অবস্থায় দেশব্যাপী পরিবহন চলাচল কমে আসলেও সীতাকুন্ডে অংশে হরদম চলছে শিল্প-প্রতিষ্ঠানের মালবাহী পরিবহন। অন্যন্য উপজেলার সাথে সীতাকুন্ডের  কারখানাগুলো বন্ধ না হওয়ায় মালামালা আনা নেয়ায় সড়কে চলাচল করছে মালবাহী পরিবহন। ফলে কারখানার উৎপাদিত মালামাল বিভিন্ন জেলায় আনা- নেয়া করায় করোনার ঝঁুকি বাড়তে পারে বলে আশংকা করছেন স্বাস্থ্য বিশেষজ্ঞরা।

     উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকতার্ ডা. নুর উদ্দিন বলেন,‘ সারা দেশে সরকারী-বেসরকারী প্রতিষ্ঠানগুলো বন্ধের মধ্যে সীতাকুন্ডে চলছে  ছোট-বড় বহু শিল্প-কারখানা। আর শিল্প প্রতিষ্ঠানগুলো চালতে থাকায় প্রতিদিন সড়কে চলাচল করছে প্রতিষ্ঠানের মালবাহী যানবাহন। এ পরিস্থিতিতে গাড়িগুলো প্রত্যান্ত যাতায়াতা করায় পরিবহনের সাথে সর্বত্র ছড়িয়ে পড়তে পারে করোনা ভাইরাস। তাই মালামালা আনা-নেয়ার সময় গাড়িগুলোকে জীবানু নাশক দিয়ে জীবানু মুক্ত করা খুবই জরুরী। তা না হলে বিভিন্ন জেলা হতে আসা-যাওয়া করা যানবাহনের মাধ্যমে ছড়িয়ে পড়া জীবানুতে করেনা ঝুঁকি বেড়ে যাবে বলে জানান তিনি।

    এদিকে, দেশের করুন পরিস্থিতিতে ষ্টিল মিল, রোলিং মিল,সিমেন্ট কারখানাসহ বহু প্রতিষ্ঠানগুলো পরিচালিত হলেও স্বাস্থ্যবিধি মেনে চলা নিয়ে সব সময় ছিল সংশয়। এর পরও বিশ্বব্যাপী লকডাউনের চললেও রাত-দিন হরদম চলছে শিল্প প্রতিষ্ঠানগুলো। যা হয়ে যেতে করেনা ঝুঁকির অন্যতম কারন। 


    প্রকাশিত: রবিবার, ০৩ মে, ২০২০

    Post Top Ad