Header Ads

parkview
  • সর্বশেষ আপডেট

    কালবৈশাখী ঝড়ে ক্ষতিগ্রস্ত পরিবার কে ত্রাণ সহায়তা ও নগদ অর্থ দিলেন উপজেলা প্রশাসন

    নগদ অর্থ দিলেন উপজেলা প্রশাসন

    সোহান উজ্জামান সুমন, ফরিদপুরঃ- ফরিদপু‌রের সালথা উপজেলায় বৃহস্প‌তিবার  বিকেলে ঝার‌দিয়া ইউনিয়নের  মুরা‌টিয়া ও খ‌লিশপু‌টি গ্রামে ঝড় ব‌য়ে যায়। আধা ঘণ্টাব্যাপী তাণ্ডব চালানো এই ঝর প্রায় শতা‌ধিক প‌রিবার কে নিঃস্ব করে দেয়, আংশিক ক্ষতিগ্রস্ত হয়েছে অনেক পরিবার। দমকা হাওয়া সহ এই ঝ‌ড়ে মুহূর্তেই তছনছ ক‌রে দেয় মাঝার‌দিয়া ইউনিয়‌নের দু‌টি গ্রামের বসত ঘর দোকানপাট ও মুরগির একটি ফ্রাম। এতে ঝড়ে প্রাথমিক ভাবে ক্ষয়ক্ষতির পরিমাণ না জানা গেলেও ২টি গ্রাম ঘুরে দেখা গেছে ক্ষতিগ্রস্ত মানুষের হাহাকার।

    ক‌রোনা ভাইরা‌সের এই মহামা‌রির সম‌য়ে প্রাকৃতিক দুর্যোগের কারনে মাথা গোঁজার আশ্রয়টুকুও উড়িয়ে নিয়ে গেছে ওই গ্রামের অ‌নে‌কের, ঘরের ভেতরের কোনো কিছুও রক্ষা পায়নি এই ঝরের কবল থেকে। ক্ষতিগ্রস্ত পরিবার গুলোকে রা‌তের বেলায় বা‌ড়ি‌তে গিয়ে ত্রাণ সামগ্রী পৌঁছে দিলেন উপজেলা প্রশাসন।

    কালবৈশাখী ঝ‌ড়ে ক্ষ‌তিগ্রস্থ‌দের কথা চিন্তা ক‌রে বৃহস্প‌তিবার রা‌তেই উপ‌জেলা প্রশাসন এর পক্ষ থে‌কে তাৎখ‌নিক চাল, ডাল, আলু, তেল, লব‌নসহ এক প্যা‌কেট খাদ্য সামগ্রী, এক‌টি কম্বল ও নগদ অর্থ এক হাজার টাকা ক‌রে ২০ টি প‌রিবা‌রের মা‌ঝে বা‌ড়ি বা‌ড়ি গি‌য়ে বিতরণ করা হয়।

    খাদ্য সামগ্রী বিতর‌ণের সময় উপ‌স্থিত ছি‌লেন উপ‌জেলা প্রাণী সম্পদ ও সপ্রসারণ কর্মকর্তা মুশফিকুর র‌হিম, কৃ‌ষি ব্যাংক সালথা শাখার সি‌নিয়র কর্মকর্তা, সালথা অনলাইন সাংবা‌দিক ফো‌রা‌মের সভাপ‌তি আ‌রিফুল ইসলাম, সাধারন সম্পাদক সোহান উজ্জামান সুমন প্রমূখ।
    খাদ্য সামগ্রী বিতরণ কার্যক্রম প‌রিচালনা ক‌রেন উপ‌জেলা নির্বাহী অ‌ফিসা‌রের কার্যাল‌য়ের অ‌ফিস সহকা‌রি মোঃ র‌ফিকুল ইসলাম।

    খাদ্য সামগ্রী পাওয়া ক‌য়েকজ‌নের সা‌থে কথা ব‌লে জানা যায় কাল‌বৈশাখী ঝ‌ড়ে ঘরের চাল, ঘ‌রের বেড়া উড়ে গে‌ছে, গাছ ও ডালপালা ভে‌ঙ্গে প‌রে‌ছে বসত ঘ‌রের উপর, বিদ্যুতের খুটি উপরে পরেছে। উপ‌জেলা নির্বাহী অ‌ফিসা‌রের পক্ষ থে‌কে পাওয়া ত্রাণ পে‌য়ে তা‌দের খুব উপকার হ‌য়ে‌ছে। উপ‌জেলা নির্বাহী অ‌ফিসা‌রের জন্য আমরা দোয়া ক‌রি। আল্লাহ যেন তা‌কে ভাল রা‌খেন।

    এ'বিষয়ে উপ‌জেলা নির্বাহী অফিসার মোহাম্মদ হা‌সিব সরকার ব‌লেন ঝ‌ড়ের তান্ড‌বের খবর আমরা দে‌রি‌তে পে‌য়ে‌ছি তারপ‌রে আমা‌দের পক্ষ থে‌কে তাৎখ‌নিক ত্রাণ সামগ্রী পৌ‌ছে দি‌য়ে‌ছি। ক্ষ‌তিগ্রস্থ‌ সক‌লের তা‌লিকা করার নি‌র্দেশ দি‌য়ে‌ছি। অ‌ধিকতর সাহা‌য্যের জন্য তা‌লিকা জেলা প্রশাসক মহোদয় বরাবর পাঠা‌নো হ‌বে। আমা‌দের পক্ষ থে‌কে কাল বৈশাখী ঝ‌ড়ে ক্ষ‌তিগ্রস্থ‌দের জন্য সাহায্য সহ‌যো‌গিতার কোন কম‌তি থাক‌বে না।


    প্রকাশিত: শুক্রবার, ১৫ মে, ২০২০

    Post Top Ad