Header Ads

parkview
  • সর্বশেষ আপডেট

    বাগমারায় ভর্তুকী মূল্যে কৃষকদের মাঝে কম্বাইন হারভেস্টার বিতরণ

    বাগমারায় ভর্তুকী মূল্যে কৃষকদের মাঝে কম্বাইন হারভেস্টার বিতরণ

    মোঃ মুকুল, বাগমারা প্রতিনিধিঃ- রাজশাহীর বাগমারায় ৫০% ভর্তুকী মূল্যে কৃষকদের মাঝে কম্বাইন হারভেস্টার বিতরণ করা হয়েছে। অল্প সময়ে কম খরচে অধিক জমিতে ধান কাটা, মাড়াই এবং পরিষ্কার করে বস্তাবন্দী করার একটি আধুনিক যন্ত্র হচ্ছে এই কম্বাইন হারভেস্টার। কৃষকদের কথা চিন্তা করে বাগমারা আসনের সংসদ সদস্য ইঞ্জিনিয়ার এনামুল হকের প্রচেষ্টায় দ্রুত সময়ের মধ্যে কৃষকের নিকট এই যন্ত্র পৌঁছানো সম্বব হলো। কৃষকরা যাতে কম খরচে ধান কাটতে পারে সে লক্ষ্যে ভর্তুকী মূল্যে উন্নত মানের এই কম্বাইন হারভেস্টার বিতরণ করা হয়।

    উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে পরিচালন বাজেটের আওতায় উন্নয়ন সহায়তার মাধ্যমে ৫০% ভর্তুকীতে এটি প্রদান করা হলো।

    মঙ্গলবার উপজেলা পরিষদ চত্বরে ২টি কম্বাইন হারভেস্টার বিতরণ করা হয়। এর একটি শুভডাঙ্গা ইউনিয়নের বাঁইগাছা গ্রামের কৃষক আব্দুল হাকিমের নিকট অপরটি বাসুপাড়া ইউনিয়নের গোপালপুর গ্রামের কৃষক মোস্তফার নিকট। এরমধ্যে একটি মূল্য ২৯ লাখ ৫০ হাজার এবং অন্যটির মূল্য ২৮ লাখ। ৫০% ভর্তুকী মূল্যে এই দুই কৃষকের মাঝে ধান কাটার আধুনিক এই যন্ত্র বিতরণ করা হয়।


    উপজেলা নির্বাহী অফিসার শরিফ আহম্মেদের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে মুঠোফোনে বক্তব্য রাখেন বাগমারা আসনের সংসদ সদস্য ইঞ্জিনিয়ার এনামুল হক। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান অনিল কুমার সরকার। অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ রাজিবুর রহমান, কৃষি সম্প্রসারণ অফিসার সাউফ আব্দুল্লাহ, উপজেলা কৃষক লীগের সভাপতি এমদাদুল হক প্রমুখ।


    প্রকাশিত: মঙ্গলবার, ০৫ মে, ২০২০

    Post Top Ad