Header Ads

parkview
  • সর্বশেষ আপডেট

    বুড়িমারীতে জরিমানা করায় ব্যবসায়ীদের তোপের মুখে এসিল্যান্ড


                                     
    কামরান হাবিব,রংপুর::  পাটগ্রাম উপজেলাধীন বুড়িমারী বাজারে কাপড়ের দোকানে জরিমানা করায় রাজপথে এসে প্রতিবাদ করেন ব্যবসায়ীরা। 

    জরিমানা করায় পাটগ্রাম উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট দীপক কুমার দেব শর্মাকে ঘণ্টা ব্যাপী সময় ঘিরে ধরে বিক্ষোভ করেছেন ব্যবসায়ীরা।

    বৃহস্পতিবার (৩০ মার্চ) দুপুরে পাটগ্রাম উপজেলার বুড়িমারী স্থলবন্দরের বাজারে তিশা ফ্যাশন হাউজে এমন ঘটনার সৃষ্টি হয়।

    প্রত্যক্ষদর্শীরা জানান, দুপুরে দোকান খোলা রাখার দায়ে তিশা ফ্যাশন হাউজের মালিক ফরিদুল ইসলামকে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে সাড়ে তিন হাজার টাকা জরিমানা করেন ম্যাজিস্ট্রেট দীপক কুমার দেব শর্মা। এতে ক্ষিপ্ত হয়ে ব্যবসায়ী ও স্থানীয় জনতা  প্রতিবাদ জানিয়ে ম্যাজিস্ট্রেটকে ঘিরে ধরে বিক্ষোভ করেন এবং জানতে চান যে করোনার হটস্পট খ্যাত নারায়ণগঞ্জ থেকে বুড়িমারী স্থলবন্দরে ট্রাক ও অন্যান্য যানবাহনে মানুষ আসছেন, পণ্য নিতে চালক ও হেল্পাররা আসছেন, সেগুলো কেন বন্ধ করা হচ্ছে না। ব্যবসায়ীরা দোকান খুললে জরিমানা করা হয়, কিন্তু যানবাহনে কেন জরিমানা করা হচ্ছে না জানতে চান তারা। 


    এ ঘটনা জানতে পেরে বুড়িমারী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও বুড়িমারী স্থলবন্দর আমদানি-রপ্তানিকারক অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক মো. আবু সাঈদ নেওয়াজ নিশাত ঘটনাস্থলে গিয়ে বিষয়টি মিমাংসা করেন।

    পাটগ্রাম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সুমন কুমার মহন্ত  জানান, ব্যবসায়ীকে জরিমানা করায় পাশের ব্যবসায়ীরা মিলে প্রতিবাদ করেছেন। খবর শুনে সেখানে অতিরক্ত পুলিশ পাঠানো হয়েছিল। তবে তার আগেই বিষয়টি সমাধান করেছে ওই ইউনিয়নের চেয়ারম্যান কর্তৃক ।

    ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) দীপক কুমার দেব শর্মা বলেন, বুড়িমারীতে ভ্রাম্যমাণ আদালত পরিচালনার সময় ব্যবসায়ীরা পাথর বা পণ্যবাহী ট্রাক চলাচল বন্ধ করার অনুরোধ জানিয়েছেন।তবে সচেতনমহল এমন ঘটনার বাস্তবতাকে অনাকাঙ্ক্ষিত ঘটনা হিসেবে মন্তব্য করেন।


    প্রকাশিত: বৃহস্পতিবার, ৩০ এপ্রিল, ২০২০

    Post Top Ad

    Post Bottom Ad