Header Ads

parkview
  • সর্বশেষ আপডেট

    হোমনায় সাংবাদিকদের সাথে মত বিনিময় পৌর মেয়রের


    মোঃ হারুন আর রশিদ,হোমনা(কুমিল্লা):: কুমিল্লার হোমনা পৌরসভায় বৈশ্বিক মহামারী নোভেল করোনা ভাইরাস মোকাবেলায় ব্যাপক কর্মসূচী বাস্তবায়ন করেছেন।

    আজ শুক্রবার সকাল ১১ টায় পৌর সভা মিলনায়তনে সাংবাদিকদের সাথে মতবিনিময় কালে এসব কথা বলেন পৌর মেয়র এ্যাড. মো. নজরুল ইসলাম। তিনি সাংবাদিকদের জানান, গত ২৪ মার্চ থেকে করোনা ভাইরাস নিয়ে জনগণকে সচেতন করার লক্ষে পৌর কাউন্সিলরদের মাধ্যমে ওয়ার্ডের মসজিদে মসজিসে লিফলেট বিতরণ,হাত ধোয়াঁর জন্য জীবাণুনাশক সামগ্রী বিতরণ, মাইকিং এর মাধ্যমে স্বাস্থ্য বিধি সম্পর্কে ব্যাপক প্রচারণা চালানো হয়। 

    ৯ ওয়ার্ডে জীবানুনাশক স্প্রে ছিটানো হয়েছে এবং হতদরিদ্র জনগোষ্ঠীর মাঝে মাস্ক, হ্যান্ড স্যানিটাইজার বিতরণ করা হয়েছে। জনসচেতনতার জন্য প্রতিটি ওয়ার্ডে কাউন্সিলরদের সমন্বয়ে ১টি করে কমিটি করা হয়। ইতিমধ্যে কমিটি গুলো সরকারী সাহায্য সুষ্টুভাবে বিতরণে সহযোগীতা করেছে । এবং বিদেশ ফেরত প্রবাসীদের হোম কোয়ারেন্টাইন নিশ্চিত করছে। বর্তমানে কমিটি গুলো তাদের কর্মকান্ড চালিয়ে যাচ্ছে। আলহামদুলিল্লাহ এ পর্যন্ত, পৌরসভায় কোন লোক করোনায় আক্রান্ত হওয়ার তথ্য পাওয়া যায়নি। 


    এক প্রশ্নের জবাবে তিনি সাংবাদিকদের জানান, সরকারের পাশা পাশি আমার নিজস্ব অর্থায়নে  নিম্ন আয়ের খেটে খাওয়া ১ হাজার ২০০ জন সিএনজি চালক, অটো-চালক বাস শ্রমিক, বাশি শ্রমিকের মাঝে খাদ্যসহায়তা  বিতরণ করা হয়েছে ।

    তিনি বলেন, কুমিল্লা-২ (হোমনা-তিতাস) আসনের সংসদ সদস্য সেলিমা আহমাদ মেরীর দিকনির্দেশনায় উপজেলা প্রশাসনের সাথে সমন্বয় করে পৌর সভার অর্থায়নে করোনা ভাইরাস মোকাবেলায় বিভিন্ন কার্যক্রম চালিয়ে যাচ্ছি। পবিত্র রমজান মাসে বিভিন্ন ওয়ার্ডে ইফতার সামগ্রী বিতরণ করা হবে ।পবিত্র রমজান উপলক্ষে ওএমএস এর পরিমান যাতে বাড়ানো যায় সেই ব্যাপারে প্রশাসনে সাথে আলোচনা চলছে । 


    পৌর মেয়র এ্যাডভোকেট মো. নজরুল ইসলামের সভাপতিত্বে সাংবাদিক মো. আবদুল হক সরকার, মো. কামাল হোসেন, আমজাদ হোসেন সজল, আবুল কাশেম ভূইয়া, মো. আইয়ুব আলী, আবদুস সালাম ভূইয়া, আবু রায়হান চৌধুরী, আবু হানিফ, দেলোয়ার হোসেন, আল-আমিন সাহেদ, মোঃ তপন সরকার, মো. হারুন অর রশিদ, আনোয়ার আহম্মেদ, সোনিয়া আফরিন, শাজু আহম্মেদসহ প্যানেল মেয়র শাহনুর আহম্মেদ সুমন, পৌর কাউন্সিলর ও কর্মকর্তা কর্মচারীগন  এ সময় উপস্থিত ছিলেন ।


    প্রকাশিত: শুক্রবার, ২৪ এপ্রিল, ২০২০

    Post Top Ad