Header Ads

parkview
  • সর্বশেষ আপডেট

    মোলভীবাজার কমলগঞ্জের সদর ইউপির অধিকাংশ পরিবার অনাহারে দিন অতিবাহিত করছেন।


    মৌলভীবাজার জেলা প্রতিনিধিঃ- করোনা পরিস্থিতিতে মৌলভীবাজার জেলার কমলগঞ্জ উপজেলার ৫নং সদর ইউনিয়নের বিভিন্ন গ্রামের অধিকাংশ পরিবারের সদস্যরা অনাহারে দিন কাটাচ্ছেন।

    বুধবার ইউনিয়নের বিভিন্ন গ্রামে সরেজমিন ঘুরে এমন তথ্য পাওয়া গেছে,কমলগঞ্জ, সদর ইউনিয়নের ৬,৭,৮ নং ওয়ার্ডের প্রায় ৮০% মানুষ খেটে খাওয়া দিনমুজুর, কাজে গেলে জ্বলে তাদের চুলা। ওই গ্রামগুলোর অনেকেই সংসার চালাতে কাজ করেন দেশের বিভিন্ন জেলায়,দেশের বর্তমান পরিস্থিতিতে এইসব দিনমজুরি মানুষেরা দিন কাটাচ্ছে বন্দী অবস্থায়,যার ফলে না পারছে কাজে বেড় হতে না পারছে বাড়িতে টাকা পাঠাতে।

    এমতাবস্থায় ওই তিন ওয়ার্ডের অনেক পরিবার খেয়ে না খেয়ে দিনাপাত করছেন। ৮নং ওয়ার্ডের ইউপি সদস্য আবুল কালাম তিনি  বলেন, আমার এলাকার বেশির ভাগ লোক দিন মুজুর।

    তারা যদি কাজে বের হয় তাহলেই তাদের সংসার চলে। ব বর্তমান পরিস্থিতিতে কাজে বের হতে না পারায় এলাকার বেশির ভাগ লোকেরা অনাহারে দিন কাটাচ্ছেন। তাদের অনেকের ঘরে বর্তমানে খাবারও নেই।

    এলাকার খেটে খাওয়া মানুষেরা বলেন, হয় আমাদের কে খাবার দেন, না হয় মেরে ফেলেন। এভাবে দিন কাঁটার চেয়ে মৃত্যু ভালো। স্থানীয় ইউপি চেয়ারম্যান আব্দুল হান্নান বলেন, এখন পযর্ন্ত ৩৮০ প্যাকেট খাদ্য সামগ্রী পেয়েছি। ইতিমধ্যে এসব খাদ্য বিতরণ করা হয়েছে।

    এছাড়া তিনি ব্যাক্তিগত পক্ষ থেকে স্বাদ্যমত অসহায়দের সহযোগিতা করে যাচ্ছেন। কমলগঞ্জ  সদর  ইউপি চেয়ারম্যান বলেন, কেউ না খেয়ে থাকলে আমাকে জানালে অবশ্যই তাদের বাড়িতে সাথে সাথে খাবার পৌঁছে দিবো।

    প্রকাশিত: শুক্রবার, ১৭ এপ্রিল, ২০২০

    Post Top Ad