Header Ads

parkview
  • সর্বশেষ আপডেট

    করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় দেশে ৫ জনের মৃত্যু,নতুন শনাক্ত ৫৬৪

                       
    গত ২৪ ঘণ্টায় দেশে করোনাভাইরাসে আরও ৫ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশে করোনাভাইরাসে মোট মৃতের সংখ্যা ১৬৮ জন। একদিনে নতুন করে করোনা সংক্রমিত ব্যক্তি শনাক্ত হয়েছেন ৫৬৪ জন। এ নিয়ে এখন পর্যন্ত করোনায় মোট শনাক্ত হলেন ৭ হাজার ৬৬৭ জন। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ১০ জন এবং মোট সুস্থ হয়েছেন ১৬০ জন। 

    বৃহস্পতিবার (৩০ এপ্রিল) বেলা ২টা ৩০ মিনিটে দেশের কোভিড-১৯ সম্পর্কিত সার্বিক পরিস্থিতি জানাতে স্বাস্থ্য অধিদফতরের নিয়মিত স্বাস্থ্য বুলেটিন অনলাইনে প্রচারিত হয়। বুলেটিনে ভিডিও কনফারেন্সে এ তথ্য জানান স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক নাসিমা সুলতানা।

    তিনি জানান, গত ২৪ ঘণ্টায় যে পাঁচ জন মারা গেছেন, তার মধ্যে পুরুষ তিন জন এবং নারী দুজন। মৃত্যুবরণকারীদের মধ্যে ৬০ বছরের ঊর্ধ্বে দুজন এবং ৪০ থেকে ৫০ বছরের মধ্যে তিন জন।


    তিনি আরো জানান, গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ৫ হাজার ৬২৬টি। পরীক্ষা করা হয়েছে ৪ হাজার ৯৬৫টি। নমুনা সংগ্রহ বেড়েছে ১৯ শতাংশ।

    স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক বলেন, 'গত ২৪ ঘণ্টায় আইসোলেশনে রাখা হয়েছে ১৩৮ জনকে, এ নিয়ে এখন পর্যন্ত মোট আইসোলেশনের সংখ্যা এক হাজার ৪২০ জন। ২৪ ঘণ্টায় আইসোলেশন থেকে ছাড়া পেয়েছেন ৫৮ জন, এখন পর্যন্ত মোট ছাড়া পেয়েছেন ৮৯১ জন। গত ২৪ ঘণ্টায় হোম কোয়ারেন্টিন করা হয়েছে দুই হাজার ৬৭ জনকে। এখন পর্যন্ত এক লাখ ৭৭ হাজার ২৪৫ জনকে হোম কোয়ারেন্টিন করা হয়েছে।'

    তিনি বলেন,  গত ২৪ ঘণ্টায় প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে রাখা হয়েছে ১১৫ জনকে; এ নিয়ে এখন পর্যন্ত ৯ হাজার ২৭৪ জনকে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিন করা হলো। গত ২৪ ঘণ্টায় কোয়ারেন্টিনে আছেন দুই হাজার ১৮২ জন, এখন পর্যন্ত মোট কোয়ারেন্টিন করা হলো এক লাখ ৮৬ হাজার ৫১৯ জনকে। কোয়ারেন্টিন থেকে গত ২৪ ঘণ্টায় ছাড়া পেয়েছেন ৭৮২ জন, এখন পর্যন্ত মোট ছাড়া পেয়েছেন এক লাখ ১৫ হাজার ৩৭ জন। বর্তমানে মোট কোয়ারেন্টিনে আছেন ৭১ হাজার ৪৮২ জন।


    প্রকাশিত: বৃহস্পতিবার, ৩০ এপ্রিল, ২০২০

    Post Top Ad