Header Ads

parkview
  • সর্বশেষ আপডেট

    শিক্ষার্থীদের বাড়ি ভাড়া মওকুফের মানবিক আহ্বান বশেমুরবিপ্রবি

                                     
    ক্যাম্পাস প্রতিনিধি:: বর্তমান করোনা পরিস্থিতিতে অর্থনৈতিক  দুরাবস্থা ছড়িয়ে পড়েছে  চারিদিকে। মধ্যবিত্ত, নিম্নবিত্ত সহ আর্থিকভাবে অসচ্ছল পরিবারগুলোর দুর্ভোগ এই সময়ে অবর্ণনীয়। তার ভিতর নতুন এক সমস্যা হয়ে দেখা দিয়েছে বাসা ভাড়ার চাপ।

    বিগত কয়েকদিন ধরেই বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে উঠে এসেছে এই সাধারণ শিক্ষার্থীদের দুর্দশার কথা।তাদের সবার বক্তব্য অধিকাংশ বাসার মালিক বাসা ভাড়া দাবী করছেন, কিন্তু বশেমুরবিপ্রবির অধিকাংশ শিক্ষার্থীর পরিবারই এখন আর্থিকভাবে অসচ্ছল। তারা তাদের সিংহভাগই বাসা ভাড়ার জোগাড় করতেন প্রাইভেট/টিউশনির মাধ্যমে।


    কিন্তু বর্তমানে ক্যাম্পাস ছুটি এবং লকডাউন থাকায় অনেক শিক্ষার্থী বাসায় চলে এসেছে; আবার টিউশনিও বন্ধ।এমতাবস্থায় তাদের বাসা ভাড়া প্রদান করা অনেকেরই পক্ষে অসম্ভব। তারা বাসা ভাড়া মওকুফের জন্য প্রশাসনের সাহায্য দাবি করেছিলেন অনেকেই। 

    তারই পরিপ্রেক্ষিতে বশেমুরবিপ্রবির প্রশাসন কর্তৃক বাড়ির মালিকদের প্রতি শিক্ষার্থীদের বাসা ভাড়ার বিষয়টি মানবিকভাবে বিবেচনার কথা ব্যক্ত করে প্রক্টর স্বাক্ষরিত একটি স্বারকলিপি প্রকাশিত হয়। উক্ত স্বারকলিপিতে সাধারণ শিক্ষার্থীদের করোনা পরিস্থিতির কারণে উদ্ভুত সমস্যাগুলার কথা তুলে ধরে বাড়ির মালিকদের প্রতি বাসা ভাড়ার বিষয়টি মানবিকভাবে বিবেচনার জন্য আহবান করে প্রশাসন। 

    প্রশাসনের এমন উদ্দ্যোগে স্বস্তি প্রকাশ করেছে সাধারণ শিক্ষার্থীরা। তারা আশার আলো দেখছে বাসা ভাড়া মওকুফের। এছাড়াও বশেমুরবিপ্রবি প্রশাসন সাধারণ শিক্ষার্থীদেরকে সার্বিক সহযোগিতা করতে অনুরোধ করেছে।


    প্রকাশিত: বৃহস্পতিবার, ৩০ এপ্রিল, ২০২০

    Post Top Ad

    Post Bottom Ad