Header Ads

parkview
  • সর্বশেষ আপডেট

    চসিক নির্বাচনে আঃলীগের মনোনীত শিউলি দে মনোনয়নপত্র জমা দেননি | DigontoNewsBd.com



    দল থেকে মনোনয়ন পেলেও বয়স কম হওয়ায় চট্টগ্রাম সিটি করপোরেশন (চসিক) নির্বাচনে সংরক্ষিত নারী কাউন্সিলর প্রার্থী শিউলি দে তার মনোনয়নপত্র জমা দেননি। 

    নির্বাচন কমিশনের অধীনে কোনো নির্বাচনে ২৫ বছরের কম বয়সী কারো অংশ প্রার্থী হওয়ার সুযোগ নাই। এ কারণে আওয়ামী লীগ থেকে শিউলি দে'র মনোনয়ন পাওয়ার পর দলের ভেতরে বাইরে ব্যাপক সমালোচনার জন্ম দেয়। শেষ পর্যন্ত মনোনয়নপত্র সংগ্রহ করেও পরে আর জমা দেননি তিনি।

    বৃহস্পতিবার (২৭ ফেব্রুয়ারি) সন্ধ্যা পর্যন্ত মনোনয়নপত্র দাখিলের শেষ সময় ছিলো। এদিন চসিক নির্বাচনে সংরক্ষিত-৫ নং ওয়ার্ডে (১৪, ১৬ ও ২১) আওয়ামী লীগ মনোনীত কাউন্সিলর প্রার্থী শিউলি দে মনোনয়নপত্র জমা দেননি বলে আঞ্চলিক নির্বাচন অফিস থেকে জানা গেছে।

    গত ১৯ ফেব্রুয়ারি চসিক নির্বাচনের জন্য সাধারণ ওয়ার্ডের ৪১ জন এবং সংরক্ষিত ওয়ার্ডের ১৪ জন প্রার্থীকে দলীয় মনোনয়ন দেয় আওয়ামী লীগ। দলীয় সূত্রে পাওয়া তালিকায় চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচনে সংরক্ষিত-৫ নং ওয়ার্ডে (১৪, ১৬ ও ২১) আওয়ামী লীগ মনোনীত কাউন্সিলর প্রার্থী হিসেবে শিউলি দের নাম প্রকাশিত হয়।

    বৃহস্পতিবার মনোনয়নপত্র দাখিলের শেষ দিন চট্টগ্রামের আঞ্চলিক নির্বাচন অফিস থেকে গনমাধ্যমে পাঠানো তালিকায় জমা দেয়া প্রার্থীদের মধ্যে নাম নেই শিউলি দে'র। ওই ওয়ার্ডে বিএনপি প্রার্থী হিসেবে মনোয়ারা বেগম, স্বতন্ত্র হিসেবে যথাক্রমে রিজিয়া বেগম, আঞ্জুম আরা ও নবুয়ত আরা সিদ্দিকা মনোনয়নপত্র জমা দিয়েছেন।

    স্থানীয় সূত্রে জানা গেছে, শিউলি দে এখনও ইসলামিয়া কলেজের সম্মানের শিক্ষার্থী। তার বয়স মাত্র ২২ বছর। আইন অনুযায়ী, ২৫ বছরের নিচে নির্বাচন কমিশনের অধীনে কোনো নির্বাচনে অংশ নেয়ার সুযোগ না থাকায় তাকে মনোনয়ন দেয়ায় দলের ভেতরে-বাইরে ব্যাপক বিতর্কের জন্ম হয়। মূলত এই কারণে শিউলি দে মনোনয়নপত্র জমা দেননি।

    gifs website


    প্রকাশিত: শুক্রবার, ২৮ ফেব্রুয়ারি, ২০২০

    Post Top Ad

    Post Bottom Ad