Header Ads

parkview
  • সর্বশেষ আপডেট

    নিজের সিদ্ধান্তে অনড় মুশফিক


    বাংলাদেশের পাকিস্তান সফরে যাওয়া নিয়ে কম জলঘোলা হয়নি। সবকিছু কাটিয়ে পাকিস্তানে তিন ধাপে পূর্ণাঙ্গ ক্রিকেট সফর করছে বাংলাদেশ। ইতোমধ্যেই দুই দফায় সেখানে সফর করে এসেছে টাইগাররা, খেলেছে এক টেস্ট আর তিন টি-টোয়েন্টি। অবশ্য মাঠের ক্রিকেটে বেহাল দশা কাটেনি বাংলাদেশের।

    gifs website

    মাঠে গড়ানো দুই টি-টোয়েন্টিতে হারের পর একমাত্র টেস্টেও হেরেছে ইনিংস ব্যবধানে। পরিবারের সম্মতি না থাকায় এই দুইবারের কোনোবারই পাকিস্তান যাননি দলের অন্যতম সেরা ব্যাটসম্যান মুশফিকুর রহীম। এই সিরিজের সূচি চূড়ান্ত হওয়ার আগে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপনও জানিয়েছিলেন, কোনো ক্রিকেটার যেতে না চাইলে জোর করবেন না তারা।

    এপ্রিলে তৃতীয় দফায় এক টেস্ট ও ওয়ানডে খেলতে পাকিস্তানে যাওয়ার কথা রয়েছে বাংলাদেশের। এই দফায়ও পাকিস্তানে না যাওয়ার কথা আগে থেকেই জানিয়ে রেখেছিলেন মুশফিক। কিন্তু বিপত্তি বাধে অন্য জায়গায়, জিম্বাবুয়ের বিপক্ষে একমাত্র টেস্টে দুর্দান্ত এক ডাবল সেঞ্চুরি পাওয়ার পর মুশফিককে পাকিস্তানে নিতে উঠেপড়ে লেগেছে বিসিবি।

    বোর্ড প্রেসিডেন্ট তৃতীয় দফার পাকিস্তান সফরে মুশফিককে দলে চান বলে জানান। যদিও নিজের আগের অবস্থান থেকে সরে আসেননি মুশফিক। একটি বেসরকারি টিভি চ্যানেলকে দেয়া সাক্ষাৎকারে পাকিস্তানে না যাওয়ার সিদ্ধান্তে অটল আছেন বলেই জানিয়েছেন তিনি।

    মুশফিকুর রহীম বলেন, ‘আমি পাকিস্তান ইস্যুতে নিজের অবস্থান আগেই পরিষ্কার করেছি। তারাও (বিসিবি) সেটা গ্রহণ করেছে। আমি পিএসএলের ড্রাফটেও নাম দেইনি, এটার জন্য তাদের আমাকে সম্মান করা উচিত। আমার মনে হয় এখানে সবকিছুই স্পষ্ট, এটা ভবিষ্যতেও বদলাবে না। যারা পাকিস্তানে যাচ্ছে, তাদের জন্য আমার শুভকামনা রইলো।

    প্রকাশিত: শুক্রবার, ২৮ ফেব্রুয়ারি, ২০২০

    Post Top Ad