Header Ads

parkview
  • সর্বশেষ আপডেট

    আজকে একই দিনে যে সকল গ্রেট ফুটবলারের জন্মদিন



    সেরা ফুটবল তারকা রোনালদো ও নেইমারের পৃথিবীর আলোয় এসেছেন একই দিনে। আজ তাদের জন্মদিন। দুজনেই অবসরের আগেই নিজেদের নিয়ে গেছেন গ্রেটদের কাতারে। পুরো বিশ্ব নানান আয়োজনে পালন করছে দুজনের জন্মদিন।

    তুমুল জনপ্রিয়তা সি আর সেভেনের। ক্যারিয়ার জুড়ে নানান কীর্তিতেই রোনালদোর কোটি কোটি ভক্ত বিশ্বজুড়ে।

    দেশের হয়ে সর্বোচ্চ গোল রোনালদোর, পর্তুগালকে জিতিয়েছেন ইউরো চ্যাম্পিয়নশিপ। চ্যাম্পিয়নস লিগে সবচেয়ে বেশি অ্যাসিস্ট, সর্বোচ্চ সংখ্যক হ্যাটট্রিকও তার দখলে। অনেক শিরোপা, অনেক গোল আর অগণিত সুন্দর মুহূর্ত উপহার দিয়েছেন রিয়াল মাদ্রিদকে। লস ব্লাঙ্কোদের হয়ে করেছেন ৪৫১ গোল। যা রিয়াল মাদ্রিদের ইতিহাসে কোনো ফুটবলারের সর্বোচ্চ গোলের রেকর্ড।

    রোনালদো যেমন পর্তুগালের সেরা তারকা, ব্রাজিলের সেরা তারকা তেমনি নেইমার। গতি, টেকনিক এবং উভয় পায়ে ড্রিবলিং এর ক্ষমতা নেইমারকে বিশেষত্ব দিয়েছে। বার্সেলোনাকে দুবার লা লিগা শিরোপা ও চ্যাম্পিয়নস লিগ জেতানোর পর পাড়ি জমান পিএসজিতে। ফ্রেঞ্চ ক্লাবটি নেইমারের আলোতে আলোকিত হয়। উঠে আসে আলোচনার কেন্দ্রে। সেখানে এর মধ্যেই দুবার জিতেছেন লিগ ওয়ান শিরোপা।

    দেশের হয়ে বিশ্বকাপ জিততে না পারলেও, কনফেডারেশসন কাপ ও অলিম্পিকে স্বর্ণ জয়ের রেকর্ড আছে নেইমারের। বার্সেলোনায় মেসির সঙ্গে জুটি গড়ে নান্দদিক ফুটবল উপহার দিয়েছেন তিনি।

    ৫ ফেব্রুয়ারি ফুটবলের জন্য শুভ এক দিন। রোনালদো, নেইমারের পাশাপাশি এদিন আর্জেন্টিনার কার্লোস তেভেজ, ইতালির সিজার মালদিনি, রোমানিয়ার গিওর্গি হ্যাজি ও সুইডিশ গোরান এরিকসনেরও জন্মদিন।

    gifs website


    প্রকাশিত: বুধবার, ০৫ ফেব্রুয়ারি, ২০২০

    Post Top Ad