Header Ads

parkview
  • সর্বশেষ আপডেট

    ঢাকার দুই সিটিতে নতুন নির্বাচনের দাবী ফখরুলের



    ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশনে সম্প্রতি অনুষ্ঠিত নির্বাচনে জনগণের মতামতের প্রতিফলন ঘটেনি মন্তব্য করে উভয় সিটিতে নতুন নির্বাচনের দাবি জানিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

    আজ বুধবার সকালে গুলশানের ইমানুয়েলস হলে আয়োজিত নির্বাচন পরবর্তী এক যৌথ সংবাদ সম্মেলনে তিনি এ দাবি করেন।

    বিএনপি মহাসচিব বলেন, সিটি নির্বাচনে ৭-৯ শতাংশ লোকও ভোট দেয়নি। কারণ সরকার এবং নির্বাচন কমিশনের ওপর জনগণের কোনো আস্থা নেই। নির্বাচনে জনগণ ভোট দিতে পারেনি। তাই নির্বাচনের ফলাফল বাতিল করে নতুন নির্বাচনের দাবি জানচ্ছি।

    তিনি আরো বলেন, আওয়ামী লীগের অধীনে কোনো সুষ্ঠু নির্বাচন হতে পারে না। তাই আমরা বার বার দাবি করছি, নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের অধীনেই কেবল সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন হতে পারে।

    কারাবন্দি দলীয় প্রধান সম্পর্কে মির্জা ফখরুল বলেন, দেশনেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তি ছাড়া গণতান্ত্রিক আন্দোলন এবং গণতন্ত্র পুনরুদ্ধার কখনোই সম্ভব না। বেগম খালেদা জিয়াকে মুক্ত করে গণতন্ত্র পুনরুদ্ধার করতে হবে।

    এ সময় সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন ঢাকার দুই সিটি নির্বাচনে বিএনপির মেয়র প্রার্থী প্রকৌশলী ইশরাক হোসেন, তাবিথ আউয়াল, দলের স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান, ইকবাল হাসান মাহমুদ টুকু, ভাইস-চেয়ারম্যান মো. শাহজাহান, বরকত উল্লাহ বুলু ও উপদেষ্টা হাবিবুর রহমান হাবিব।

    উল্লেখ্য, গত ১ ফেব্রুয়ারি ঢাকার দুই সিটিতে নির্বাচন অনুষ্ঠিত হয়। এতে ক্ষমতাসীন আওয়ামী লীগের দুই প্রার্থী বিপুল ভোটের ব্যবধানে বিজয়ী হয়। কিন্তু নির্বাচনে নানা অনিয়মের অভিযোগ এনে ফল প্রত্যাখ্যান করে বিএনপি।

    gifs website


    প্রকাশিত: বুধবার, ০৫ ফেব্রুয়ারি, ২০২০

    Post Top Ad