• সর্বশেষ আপডেট

    চট্টগ্রামে ইয়ুথ'স ভয়েসের প্রজেক্ট চনা পিয়াজু ও সুবিধাবঞ্চিত শিশুদের ঈদ আয়োজন সম্পন্ন

     


    এস এম আকাশ,

    ইয়ুথ ওয়ার্ল্ডওয়েড ফাউন্ডেশনের সহযোগী সংস্থা ও চট্টগ্রামের এক ঝাঁক তরুণ তরুণীদের সমন্বয়ে গঠিত অলাভজনক সামাজিক সংগঠন ইয়ুথ'স ভয়েস এর উদ্যোগে সিগনেচার ইভেন্ট,'প্রজেক্ট চনা পিয়াজু ২০২৪' ও সুবিধাবঞ্চিত শিশুদের জন্য ঈদ আয়োজন এবং ইফতার মাহফিল সম্পন্ন হয়েছে। 
    শনিবার ৩০ মার্চ নগরীর সিআরবি রোডস্থ হল-২৪ এ ইয়ুথ'স ভয়েস পরিচালিত নিজস্ব স্কুল 'মায়া' সহ নগরীর চারটি স্কুলের প্রায় ৪০০ জন সুবিধাবঞ্চিত শিশুদের নিয়ে বর্ণাঢ্য আয়োজনে হাজির হয় আয়োজকরা। 

    তরুণদের ক্ষমতায়ন এবং একটি উন্নত সমাজ গড়তে নিবেদিত ও স্বেচ্ছাসেবী এই সংগঠনের লক্ষ্য ছিল নগরীর সুবিধাবঞ্চিত শিশুদের ঈদকে আনন্দময় ও স্মরণীয় করে তোলা। পবিত্র কোরআন তিলাওয়াতের মধ্য দিয়ে। আয়োজনের বিভিন্ন পর্যায়ে একে একে সঞ্চালিত হতে থাকে শিশুদের আবৃত্তি,হামদ-নাত,চিত্রাঙ্কন,বাচ্চাদের মনোরঞ্জনের জন্য আয়োজিত গেম,ফেইস পেইন্টিং,ফ্রি মেডিকেল চেক আপ এবং সবশেষে শিশুরাসহ উপস্থিত সকলের জন্য ইফতার। এছাড়াও,ইভেন্টে অংশগ্রহণ করা প্রতিটি শিশুকে ইয়ুথ'স ভয়েসের পক্ষ হতে ঈদ রেশন ও নতুন জামা সম্বলিত 'স্মাইল প্যাক' প্রদান করা হয়।
    মহতি আয়োজনটির স্পন্সর হিসেবে ছিল জে.এম.জি,প্লাসনেট,সেইফপ্যাড,আর্ট এন্ড বিউটি,বারকোড,বিউটি বাফেট,মি.নুডলস এবং পুষ্টি। মিডিয়া সমন্বয়ে ছিল জাতীয় ইংরেজি দৈনিক"দি বাংলাদেশ টুডে"।
    প্রজেক্ট চনা পিয়াজু সম্পর্কে নিজের অভিজ্ঞতা ব্যক্ত করে সংগঠনের চেয়ারম্যান ও প্রতিষ্ঠাতা তাহমিদ কামাল চৌধুরী বলেন, ইয়ুথ'স ভয়েস তাঁদের সকলকে ধন্যবাদ জানাতে চায় যাঁরা এই ইভেন্টটি বাস্তবায়ন করতে অবদান রেখেছেন। আমরা তরুণদের ক্ষমতায়নের মাধ্যমে একটি উন্নত ও সচেতন সমাজ বিনির্মাণে প্রচেষ্টা চালিয়ে যাওয়ার আশা রাখি। আমাদের এসকল সুবিধাবঞ্চিত শিশু ও তাদের পরিবারের কাছেও যেনো পৌঁছে যায়,আমরা তা-ই নিশ্চিত করার চেষ্টা করেছি। আমরা আগামীতেও সমাজের সর্বস্তরের মানুষের কাছে হাসি ও আনন্দ পৌঁছে দেওয়ার এই প্রচেষ্টা চালিয়ে যেতে চাই। ইয়ুথ'স ভয়েস বিগত ১২ বছর ধরে কাজ করে যাচ্ছে উন্নত ও সচেতন সমাজ গড়ার লক্ষ্যে। সংগঠনটি সমাজে ইতিবাচক প্রভাব তৈরি করতে শিক্ষা,স্বাস্থ্য এবং সমাজকল্যাণমূলক উদ্যোগের উপর গুরুত্বারোপ করে থাকে। ইয়ুথ'স ভয়েস সমাজে তরুণদের অবদান রাখার এবং তাদের পূর্ণ সম্ভাবনায় পৌঁছানোর সুযোগ তৈরি করতে প্রতিশ্রুতিবদ্ধ। বর্ণাঢ্য গোটা আয়োজনে ইয়ুথ'স ভয়েস চট্টগ্রামের সকল সদস্যরা নিবেদিত হয়ে দায়িত্ব পালন করেন।
    প্রকাশিত শনিবার ৩০ মার্চ ২০২৪