• সর্বশেষ আপডেট

    উপজেলা নির্বাচনে নৌকা প্রতীকে প্রার্থী দেবে না আওয়ামী লীগ

     


    আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদে ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনে নৌকা প্রতীকে প্রার্থী না দেওয়ার সিদ্ধান্ত হয়েছে বলে জানিয়েছেন দলটির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন ঘিরে সৃষ্ট দলীয় কোন্দল নিরসনে বিভাগীয় কমিটিকে দায়িত্ব দেওয়া হয়েছে বলেও জানান তিনি।

    সোমবার সন্ধ্যায় গণভবনে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সভা শেষে সাংবাদিকদের এ তথ্য জানান সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। 

    ওবায়দুল কাদের বলেন, ‘সোমবার সন্ধ্যায় আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির জরুরী সভায় বিশ্ব ও বাংলাদেশ পরিস্থিতি নিয়ে আলোচনা হয়। আসন্ন উপজেলা নির্বাচনে দলীয় প্রতীক দেওয়া হবে কিনা, মনোনয়ন দেওয়ার বিষয়ে আলোচনা হয়েছে। ওয়ার্কিং কমিটি চায় না দলীয় প্রতীক নৌকা ব্যবহার করা হোক নির্বাচনে।’

    আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, ’দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন কেন্দ্র করে নির্বাচনের দলীয় প্রার্থী ও এর বাইরে যারা আছেন, তাদের মধ্যে যেসব ভুল বোঝাবুঝি আছে তা বিভাগীয় দায়িত্বপ্রাপ্ত নেতাদের মিটিয়ে ফেলার নির্দেশ দিয়েছেন দলীয় প্রধান।

    কার্যনির্বাহী সংসদের বৈঠক শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন, ‘সংরক্ষিত নারী আসনের বিষয়টি এখনো সিদ্ধান্ত হয়নি তবে দলে খুব দ্রুত দলীয় বৈঠকের সিদ্ধান্ত নেওয়া হবে। দলের প্রার্থী নির্বাচনের ক্ষেত্রে দলের সভাপতি সিদ্ধান্তই চূড়ান্ত।’

    প্রকাশিত সোমবার ২২ জানুয়ারি ২০২৩