• সর্বশেষ আপডেট

    ২৮৬ বিয়ে করা সেই রাব্বি মারা গেলেন কারাগারে

     


    জাকির হোসেন রাব্বি (৪৩) নামে ঢাকা কেন্দ্রীয় কারাগারের এক হাজতি মারা গেছেন। শনিবার সকালে রাজধানীর শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি।

    সোহরাওয়ার্দী হাসপাতালের মর্গের ইনচার্জ যতীন কুমার মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে বলেন, মরদেহ মর্গে রয়েছে। কারাবন্দী জাকির হোসেন রাব্বি লালমনিরহাট আদিমারী উপজেলার দুর্গাপুর গ্রামের পনির হোসেনের সন্তান। 

    উল্লেখ্য, মিরপুরের এক নারীর করা ধর্ষণ মামলায় ২০১৯ সালে জাকির হোসেন রাব্বিকে গ্রেপ্তার করে তেজগাঁও থানা পুলিশ। পরে তাঁকে রিমান্ডে নিলে জবানবন্দিতে জানতে পারে তিনি শুধু র্ধষণ নয় ১৪ বছরে বিয়ে করেছেন ২৮৬টি।

    রাব্বিকে হাসপাতালে নিয়ে আসা কারারক্ষী শফিকুল জানান, গত ৩১ ডিসেম্বর ঢাকা কেন্দ্রীয় কারাগারে অসুস্থ হলে তাকে হাসপাতালে আনা হয়। পরে সে সুস্থ হলে তাকে আবার কেন্দ্রীয় কারাগারে নিয়ে যাওয়া হয়। পরে গত বৃহস্পতিবার কারাগারে পুনরায় অসুস্থ হয়ে পড়লে সোহরাওয়ার্দী মেডিকেলে আনা হয় তাকে। সেখানে চিকিৎসাধীন অবস্থায় মারা যান।

    সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ মর্গের ইনচার্জ যতীন জানান, বিকেলের দিকে সোহরাওয়ার্দী হাসপাতাল থেকে ওই কারাবন্দীর মরদেহ ময়নাতদন্তের জন্য মর্গে আনা হয়েছে। একজন নির্বাহী ম্যাজিস্ট্রেটের উপস্থিতিতে তাঁর মরদেহের সুরতহাল প্রতিবেদন তৈরি করা হবে। ময়নাতদন্তের পর কারা আনুষ্ঠানিকতা শেষে মরদেহটি পরিবারের কাছে হস্তান্তর করা হবে।

    এ বিষয়ে ঢাকা কেন্দ্রীয় কারাগারের (কেরানীগঞ্জ) সিনিয়র জেল সুপার সুভাষ কুমার ঘোষকে ইনডিপেনডেন্ট টেলিভিশন থেকে একাধিকবার মোবাইলে ফোন করে যোগাযোগের চেষ্টা করা হলেও তিনি কোনো সাড়া দেননি।

    প্রকাশিত রবিবার ২১ জানুয়ারি ২০২৩