• সর্বশেষ আপডেট

    নির্বাচন সাজানো-পাতানো, ইইউকে ‌তথ্যপ্রমাণ দিয়েছে বিএনপি

     

    আগামী বছরের শুরুতে অর্থাৎ ৭ জানুয়ারি যে ভোট হতে যাচ্ছে তাকে সাজানো ও পাতানো নির্বাচন বলে উল্লেখ করেছে বিএনপি। দলটি বলছে, ওই দিন কোনো নির্বাচন হচ্ছে না, যা হচ্ছে সেটা কেবলই নাটক। 

    বাংলাদেশ সফররত ইউরোপীয় ইউনিয়নের (ইইউ) নির্বাচন বিশেষজ্ঞ দলের সঙ্গে আজ বুধবার ভার্চ্যুয়াল বৈঠকে বিএনপির একটি প্রতিনিধি দল এ কথা জানান।
    বৈঠক সূত্র বলছে, তাঁরা ইইউকে এই দাবির স্বপক্ষে বেশ কিছু তথ্যপ্রমাণ দিয়েছেন। বৈঠকে বিএনপির ছয় নেতা ছিলেন বলে জানা গেছে। 
    বিএনপি ইইউকে বলেছে, এই নির্বাচনে প্রধান প্রধান বিরোধী দলগুলো অংশ নিচ্ছে না। এখানে মূলত আওয়ামী লীগ, তাদের স্বতন্ত্র প্রার্থী ও ডামি প্রার্থীরা অংশ নিচ্ছেন। পাশাপাশি কয়েকটি দল সরকারের সঙ্গে আসন ভাগাভাগি করে ভোটে অংশ নিচ্ছেন। 
    বৈঠকে বিএনপির পক্ষে নেতৃত্ব দেন দলটির স্থায়ী কমিটির সদস্য আবদুল মঈন খান। এ ছাড়া স্থায়ী কমিটির আরেক সদস্য নজরুল ইসলাম খান, দলের চেয়ারপারসনের উপদেষ্টা পরিষদের সদস্য ইসমাইল জবিউল্লাহ, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক হুমায়ুন কবির, সাংগঠনিক সম্পাদক শামা ওবায়েদ, মানবাধিকার বিষয়ক সম্পাদক আসাদুজ্জামান উপস্থিত ছিলেন। অন্যদিকে ইইউ প্রতিনিধিদলে ছিলেন রেবেকা কক্স ও শার্লোট সুয়েবেস। 
    প্রসঙ্গত, ইইউ প্রতিনিধি দলের সঙ্গে বিএনপির এটি দ্বিতীয় বৈঠক।

    প্রকাশিত বুধবার ২৭ ডিসেম্বর ২০২৩