• সর্বশেষ আপডেট

    শিক্ষার মান উন্নয়নে কাজ করছে সরকার: নোমান আল মাহমুদ

     

    নগরের রহমানিয়া উচ্চ বিদ্যালয় প্রাঙ্গনে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ম্যুরাল উদ্বোধন করেছেন চট্টগ্রাম-৮ আসনের সংসদ সদস্য নোমান আল মাহমুদ।  

    সোমবার (১৮ সেপ্টেম্বর ) সকাল ১০ টায় ম্যুরাল উদ্বোধন উপলক্ষে অভিভাবক সমাবেশে আয়োজন করা হয়।

    এতে প্রধান অতিথি ছিলেন সংসদ সদস্য নোমান আল মাহমুদ। 

    নোমান আল মাহমুদ বলেন, শিক্ষার্থীরাই আগামীর ভবিষ্যৎ, দুর্নীতি, মাদক, সন্ত্রাস ও ইভটিজিং থেকে দূরে থেকে বঙ্গবন্ধুর সোনার বাংলা বিনির্মাণে শিক্ষার্থীদের অগ্রণী ভূমিকা রাখতে হবে।
    তিনি আরও বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কন্যা জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে বর্তমান সরকার শিক্ষার মান উন্নয়ন ও প্রসার ঘটাতে নিরলসভাবে কাজ করে যাচ্ছে। শিক্ষা প্রযুক্তির অগ্রগতি ঘটাতে সরকার ইতোমধ্যে শিক্ষার্থীদের হাতে স্বল্পমূল্যে শিক্ষাসামগ্রী সরবরাহের কাজ শুরু করেছে। ডিগ্রি পর্যন্ত মেয়েদের বিনামূল্যে শিক্ষার ব্যবস্থা করে নারী শিক্ষায় অগ্রণী ভূমিকা পালন করছে। সরকার বছরের প্রথম দিনে শিক্ষার্থীদের হাতে বিনামূল্যে বই তুলে দিচ্ছে। শিক্ষার্থীদের ঝরে পড়া রোধ করতে তিনি অবিভাবকদের প্রতি আহ্বান জানান।

    বিদ্যালয়ের (এডহক কমিটি) সভাপতি মো. তালেব আলীর সভাপতিত্বে ও শিক্ষক হাফেজ মো. আবু ইউসুফের সঞ্চালনায় বক্তব্য দেন বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক জেবুন নিছা খানম সহ অন্যান্য অতিথিরা।

    প্রকাশিত সোমবার ১৮ সেপ্টেম্বর ২০২৩